রেসিপি

আমি অপুকে নিয়ে খুব এনজয় করছি!

ঢাকাই সিনেমার নয়া জুটি বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস! প্রথমবার জুটিবেঁধে অভিনয় করছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ । নির্মাণ করছেন দেবাশীষ বিশ্বাস। এরইমধ্যে ১৩ থেকে ১৫ মে এবং ২২ থেকে ২৪ মে এই ছয়দিনের শুটিংয়ের মাধ্যমে প্রথম লট শেষ হয়েছে।

এ জুটি নিয়ে কাজ করে ভীষণ সন্তুষ্ট ‘শুভ বিবাহ’ ছবির এই পরিচালক। বললেন, বাপ্পী-অপু দু’জনেই ভালো কাজ করছে। অনেকদিন পর অপু বিশ্বাস সিনেমায় কাজ করেছে, এটা কোনো ব্যাপার না। মনেই হয়নি এমনটা। আমি তাদের নিয়ে কাজ করে হ্যাপি।

দেবাশীষ বিশ্বাস বলেন, তারা পেশাদার শিল্পী। আমার কাছে নির্মাতার চোখে ওদের জুটিকে ভালো লেগেছে। অসংলগ্ন বা বৈসাদৃশ্য লাগার কিছু নেই। আমার বিশ্বাস দর্শকদের কাছে স্ক্রিনেও ভালো লাগবে।

আমি বলে দিলাম, জুটি বেঁধে বাপ্পী ও অপু বিশ্বাস আগামীতে অনেক ছবিতে কাজ করবে। আমার হাত দিয়ে তাদের কাজ শুরু হলো। অন্য নির্মাতারাও তাদের নিয়ে একসঙ্গে কাজ করবে।

১৬ বছর আগে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ নির্মাণ করেছিলেন দেবাশীষ বিশ্বাস। তবে এবার আগের ছবির ‘সিক্যুয়াল নয়’ বলে স্পষ্ট করে জানিয়ে দিলেন নির্মাতা দেবাশীষ। বললেন, এটা কোনো সিক্যুয়াল না, রিমেক না, এমনকি পুনঃনির্মাণ না।

এটার সঙ্গে আগের ছবির গল্পের বিন্দুমাত্র মিল নেই। আগের ছবি দর্শক দেখেছেন, এবার ছবি দেখলেও বুঝতেন পারবেন। তিনি বলেন, ঈদের আগে আরেকটা ছোট্ট লটে শুটিং করতে পারি। যদি না হয় তবে ঈদের পর বাকি কাজ শেষ করবো।

অপু বিশ্বাস চলচ্চিত্রের প্রতিষ্ঠিত নায়িকা। অন্যদিকে বাপ্পী চৌধুরী এ প্রজন্মের নায়কদের মধ্যে জনপ্রিয়। অপু বিশ্বাসের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন? তার (অপু বিশ্বাস) কোনো ভাব নেই। অনেক নায়িকা কাজ করতে গেলে প্যাড়া দেয়, কিন্তু অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে একদম তেমন লাগেনি। সে খুবই ফ্রেন্ডলি। ভালোভাবে শর্ট শেষ করলে সে উৎসাহ দেয়।

এটা আমার কাছে খুবই ভালো লেগেছে এমনটাই বলছিলেন বাপ্পী। আরো জানান, এই ছবিতে তিনি তেল বিক্রেতার চরিত্রে অভিনয় করছেন। বিভিন্ন ধরনের ফাঁপর নিয়ে চলেন!

বাপ্পী বলেন, এটা দিয়েই গল্প শুরু হয়। এর মাধ্যমেই অপু বিশ্বাসের সঙ্গে পরিচয় হয়। এই নায়কের ভাষ্য, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছিল ‘শ্বশুরবাড়ির ভিতরের নানা ঘটনা নিয়ে। কিন্তু এই ছবিটা হচ্ছে ‘শ্বশুরবাড়ির বাইরের বিভিন্ন ঘটনা নিয়ে। ‘শ্বশুরবাড়ি ঢোকার জন্য নানা ধরণের ঘটনা নিয়ে ছবির গল্প।

নির্মাতা হিসেবে দেবাশীষ বিশ্বাসের প্রশংসা করতে ভোলেননি বাপ্পী। তিনি বলেন, দেবাশীষ দা অনেক মজার একজন মানুষ, ভালো একজন নির্মাতা। তার সঙ্গে কাজ করে খুবই মজা লাগছে। কীভাবে অভিনয় করতে হবে তিনি নিজেই আগে অভিনয় করে দেখাচ্ছেন। ওনারটা অনুসরণ করছি, আর শট ওকে হচ্ছে।

বাপ্পী বলেন, দেবাশীষ দাদার আরেকটা দিক অন্যদের থেকে একেবারেই আলাদা। সেটা হলো দেবাশীষ দাদার মতে, সকালেই সেটে আসতে হবে এমন কোনো কথা নেই।

কাজে কোনো প্রেসার নেই। তাছাড়া শুটিংয়ে বাইরে কোনো কাজ থাকলে উনিই বলেন, কাজ শেষ করে আসতে। কোনো সমস্যা নেই। এই ব্যাপারগুলো আমি খুব এনজয় করছি।

২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিটি দর্শকমহলে দারুণ সাড়া ফেলেছিল। ছবিতে জুটি বেঁধেছিলেন তৎকালীন আলোচিত জুটি রিয়াজ-শাবনূর। এবার ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ এ রয়েছেন বাপ্পী-অপু।

বাপ্পী চলচ্চিত্রে নিয়মিত হলেও ব্যক্তিগত জীবনের ঝক্কি সামলে এই ছবির মাধ্যমে অপু বিশ্বাস আবারও চলচ্চিত্রের ফিরেছেন। ছবিটি প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৬ মে ২০১৮, ১২:১৭ অপরাহ্ণ ১২:১৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ