ভারত

ফ্রান্সের কণে বাঙ্গালী বধু সময় কাটছে রোজা নামাজের মধ্য দিয়ে

ফ্রান্সের মেয়ে সাবেক নাম সামান্তা লত । বর্তমানে তার নাম জান্নাতুল ফেরদৌস । কেমন আছে এই বাঙ্গালী বধু? জানতে চাইলে মুচকি হেসেই সালাম দিয়ে শুভেচ্ছা ও সকলের খোঁজ খবর জানতে চেয়েছে। সে রোজা রাখছে নামাজ পড়ছে।

ইসলামের বিধি ও নিয়ম কানুন দ্রুত রপ্ত করার চেষ্টা করছে। শ্বশুর সাবেক চেয়ারম্যান জনাব আবু বক্কর সিদ্দিক ভুঁইয়া আদরের প্রিয় পুত্র বধুর জন্য ফ্রান্স ভাষায় মুদ্রণকৃত পবিত্র একটি কোরআন শরিফ না পাওয়াতে একটু কষ্ট হচ্ছে ।

বিভিন্ন অনলাই ওয়েব সাইডে ফ্রান্স ভাষার কোরআন শরিফ পেয়ে সেখান থেকেই তালিম নিচ্ছেন তিনি । শ্বাশুড়ী মরিয়ম বেগম মহা খুশি এমন ভাগ্যবান অত্যন্ত একজন ভাল মেয়েকে পুত্রবধু হিসেবে পেয়ে।

সার্বক্ষনিক বউকে নিয়ে শ্বাশুড়ী মরিয়ম বেগম ব্যস্ত। আত্মীয় স্বজনেরা আসছে বউকে দেখতে।ফ্রান্সে অবস্তানরত সামান্তা লত অরপে জান্নাতুল ফেরদৌস এর পিতা মি:গ্রাফ পাছকেল ও মাতা মিসেস সাবরিনা লত মেয়ের মুখে বাংলাদেশের মানুষ কৃষ্টি সংস্কৃতি ও সুমহান ঐতিহ্যের কথা শুনে তারাও মহাখুশি।

এলাকার মানুষ এ বিয়ের খবর শুনে সবাই মহাখুশি । তারা দুজনই বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে । সামান্তা অরপে জান্নাতুল ফেদৌসের ভাষাগত কারনে অনেকটা সমস্যাই হচ্ছে।

সে জানেনা বাংলা ভাষা।ইংরেজি জানে কিছুটা। আবার এখানের মানুষেরা জানেনা ফ্রান্স ভাষা । এ কারনে উভয়ের মাঝে দেখা দিয়েছে একটু সংকট। তবে সামান্তা অত্যন্ত ভাল এবং গুণী পরিবারের মেয়ে।

সে সব সমস্যা দ্রুতই কেটে উঠতে পারবে। জান্নাতুল ফেরদৌস সামান্তা লত বাংলাদেশের সব মানুষকে শুভেচ্ছা জানিয়েছে এবং সকলের নিকট দোয়া কামনা করেছে।।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২ জুন ২০১৮, ১০:১৩ অপরাহ্ণ ১০:১৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ