রেসিপি

‘চাচ্চু’র সেই দিঘী এখন কোন ক্লাসে পড়েন, জানেন ?

বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে ২০০৫ সালে মিডিয়ায় আত্মপ্রকাশ করেন দীঘি নামের ছোট্ট এক ‘গুণী’ শিল্পীর। এরপর ২০০৬ সালে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘কাবুলিওয়ালা’। প্রথম ছবিতেই দীঘি পেয়ে যায় শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জানেন, সেই ‘চাচ্চু’ দিঘী এখন কোন শ্রেণীতে পড়েন?

এরপর আরও দুইবার সে এই রাষ্ট্রীয় সম্মাননা পেয়েছে ২০০৮ সালে ‘এক টাকার বউ’ এবং ২০১০ সালে ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবিতে। শিশু থেকে কিশোরী হওয়ার আগেই দীঘি অভিনয় করেছেন ২২টি ছবিতে। এরপরই দীঘি চলে যান বিরতিতে। মনযোগী হয়ে উঠেছে লেখাপড়ায়।

কিন্তু না ক্যারিয়ারের যবনিকা টানেনই এই ক্ষুদে গুণী অভিনেত্রী। নতুন খবর হলো সেই দীঘি আবারও আসছে। এবার নিজেকে প্রস্তুত করে ভিন্ন রূপে, ভিন্ন উপস্থাপনায়।জানা গেছে, আর মাত্র দুই বছর। এক বছর পড়ালেখার জন্য আর পরের বছর প্রস্তুতির জন্য।

তারপরই এই শিশু শিল্পী বড় পর্দায় ফিরবেন একজন পরিপূর্ণ তারকার অবতারে। প্রার্থনা ফারদিন দীঘি বর্তমানে স্টামফোর্ড স্কুল অ্যান্ড কলেজে দশম শ্রেণিতে পড়ছে। আগামী বছরই তার এসএসসি পরীক্ষা। আপাতত পড়ালেখার বাইরে ভিন্ন কোনো চিন্তা মনের মধ্যে নেই।

পরীক্ষা শেষ করেই দীঘি বড়পর্দার প্রস্তুতি হিসেবে শুরু করবে নাচের তালিম আর শরীরচর্চা। এক বছর নিজেকে প্রস্তুত করে আবারও রঙিন জগতে রং ছড়াতে চায় দীঘি।দীঘির ভাষায়, ‘আমার রক্তে অভিনয় খেলা করে, রক্তের সঙ্গেই মিশে রয়েছে সিনেমা।

আগামীর লক্ষ্য যদি বলেন তাহলে অবশ্যই সিনেমাকে বেছে নেব আমি।’বাবা সুব্রত এক সময়ের জনপ্রিয় নায়ক, এখনও তিনি অভিনয়ে ব্যস্ত। আর মা মরহুমা দোয়েল রুপালি ফিতার আমলে ছিলেন দেশের অন্যতম সেরা নায়িকা।

দুইজন সফল নায়ক আর নায়িকার ঔরসজাত একমাত্র সন্তান, তার অস্থিমজ্জাজুড়েই তো থাকবে অভিনয়-এটাই স্বাভাবিক।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৮ জুন ২০১৮, ১১:৩৫ অপরাহ্ণ ১১:৩৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ