অবশেষে আবহাওয়া অফিস সুসংবাদ জানাল

আবহাওয়া অফিস আরো জানিয়েছে, রাজশাহী, পাবনা, খুলনা, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এরপর দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, মযমনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসাথে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

:::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::

৯,৪৫০ টাকায় পুরো ইন্ডিয়া ভ্রমণের সুযোগ

লম্বা ছুটিতে ঘুরতে যেতে চান? তাহলে দিনের দশেকের ছুটি নিয়ে ঘুরে আসুন পুরী, কলকাতা, গঙ্গাসাগর, গয়া, বারাণসী, এলাহাবাদ। ভাবছেন এতটা পথ কীভাবে যাবেন? কোথায় উঠবেন? কী খাবেন? চিন্তা করবেন না!

ভারতীয় রেলই আপনার জন্য থাকা-খাওয়া-সহ পৌঁছে দেওয়ারও ব্যবস্থা করবে। মাত্র ৯,৪৫০ টাকায় ১০ দিনের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইআরসিটিসি।

ভারতীয় রেলের ভারত দর্শন স্পেশ্যাল ট্রেনের মাধ্যমে প্যাকেজ ট্যুরে একসঙ্গে পুরী, কলকাতা, গঙ্গাসাগর, গয়া, বারাণসী, এলাহাবাদের ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। আগামী ৩ অাগস্ট শুরু হবে এই যাত্রা। জনপ্রতি মাত্রা সাড়ে ন’হাজার টাকা খরচ করার সামর্থ্য থাকলে অনলাইন বুকিং করার সুযোগ দিচ্ছে আইআরসিটিসি।

কী থাকছে আইআরসিটিসি’র প্যাকেজে? এক বিবৃতিতে জানানো হয়েছে, থাকা-খাওয়ার জন্য আইআরসিটিসি রাজকোট, সুরেন্দ্র নগর, ভিরামগ্রাম, ভদোদরা অথবা গোধরায় বিশেষ ব্যবস্থা রেখেছে।

পুরী, কলকাতা, গঙ্গাসাগর, গয়া, বারাণসী, এলাহাবাদ ভ্রমণের জন্য ভারতীয় রেল একটি বিশেষ কোচের ব্যবস্থা করবে। ওই ট্রেনটি পৌঁছে দেবে নির্দিষ্ট স্টেশনে। সেখান থেকে বিশেষ বাস করে পর্যটন কেন্দ্রে নিয়ে যাওয়া হবে। যাত্রাপথে থাকবে খাওয়ার ব্যবস্থা।

সম্প্রতি, আইআরসিটিসি পর্যটন ব্যবসা শুরু করেছে৷ এর আগেও ছ’দিনের গ্যাংটক এবং নামচি প্যাকেট টুরের অফার ছাড়ে আইআরসিটিসি। ছ’দিনের ভ্রমণে ১৪ হাজার ৫৬০ টাকার ‘গ্রিন সিকিম’

প্যাকেজ বেশ সারা ফেলে পর্যটকদের মধ্যে। ‘গ্রিন সিকিম’ প্যাকেজের সাফল্যের পর এবার পুরী, কলকাতা, গঙ্গাসাগর, গয়া, বারাণসী, এলাহাবাদ প্যাকেজ ঘোষণা করল আইআরসিটিসি।

শেয়ার করুন: