প্রবাস

এতো বড় ধাক্কা কিভাবে সামলাবে আর্জেন্টিনা?

বিশ্বকাপ একেবারে নিঃশ্বাস দূরত্বে। আর মাত্র ৫ দিন পর রাশিয়ায় বসছে বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া আসরটি। বিশ্বকাপে ঝাঁপিয়ে পড়ার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে ব্যস্ত দলগুলো।

লিওনেল মেসির আর্জেন্টিনাও তার ব্যতিক্রম নয়। তবে সবাইকে নিয়ে প্রস্তুত হওয়া হচ্ছে কই আর্জেন্টিনার। বিশ্বকাপের আগে কদিন পরপরই যে চোট হানা দিচ্ছে আর্জেন্টিনা শিবিরে।

গোলবারের নিচে প্রথম পছন্দ রোমেরোকে ইনজুরির কারণে হারিয়েছে আর্জেন্টিনা। দলে থাকাদেরও ইনজুরি লেগে আছে। সার্জিও আগুয়েরো, ওটামেন্ডি, লুকাস বিলিয়া, গ্যাব্রিয়েল মার্কাদোরা ইনজুরিতে ভুগছেন। এদের চেয়েও বড় দুঃসংবাদ শোনালেন ম্যানুয়েল লানজিনি।

শুক্রবার অনুশীলনের সময় নিজের ডান পায়ের হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছেন আর্জেন্টিনার অ্যাটাকিং মিডফিল্ডার। পরে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে জানানো হয়েছে,

বিশ্বকাপই খেলা হচ্ছে না লানজিনির। তার পরিবর্তে কে আসছে দলে তার নাম এখনো ঘোষণা করেনি এএফএ। তবে যে-ই আসুক না কেন, বিশ্বকাপের আগ মুহূর্তে লানজিনিকে হারানো আর্জেন্টিনার জন্য বড় ক্ষতিই।

বিশ্বকাপে আর্জেন্টিনার মাঝমাঠে দুজনকে ‘ভালো মানের’ মনে করা হতো। তার মধ্যে একজন ছিলেন লানজিনি। ওয়েস্ট হামের হয়ে এবারের মৌসুমে দারুণ ফুটবল খেলেছেন। আর্জেন্টিনার হয়েও অনেকদিন ধরে দারুণ খেলছিলেন তিনি।

হাইতির বিপক্ষে সর্বশেষ প্রস্তুতি ম্যাচে মাঝমাঠে দারুণ আলো ছড়িয়েছেন লানজিনি। হোর্হে সাম্পাওলির পরিকল্পনার বড় অংশ জুড়ে ছিলেন তিনি। বিশ্বকাপের আগ মুহূর্তে তার ছিটকে পড়াটা আর্জেন্টিনা কোচের জন্য বড় দুঃশ্চিন্তারই। দেখা যাক, তার জায়গায় যিনি আসবেন তিনি লানজিনির মতো হতে পারেননি কিনা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৯ জুন ২০১৮, ১০:৩৬ অপরাহ্ণ ১০:৩৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ