প্রবাস

দুর্ভাগ্য কাটাতে পায়ে তাবিজ বেঁধে খেলেছেন মেসি!

বিশ্বকাপে সাড়ে ছয়শো মিনিট গোল নেই তার পায়ে। মেসির এমন বাজে পারফরম্যান্স এর আগে দেখেনি বিশ্ব। রাশিয়া বিশ্বকাপে প্রথম দু ম্যাচে গোল তো পাননি সঙ্গে মিস করেছেন পেনাল্টিও। দলকে ফেলেছিলেন খাদের কিনারায়।

সেখান থেকেই আবার টেন তুললেন মেসি। নাইজেরিয়ার বিপক্ষে স্বরূপে ফিরলেন মেসি। গোল করলেন। খেললেন নিজের স্বভাবসুলভ খেলা। কিন্তু এলএম টেনের এমন ভালো খেলার পেছনের রহস্যটা একটু চমকই দিতে পারে সবাইকে। পায়ে তাবিজ বেঁধে নাইজেরিয়ার বিপক্ষে খেলেছেন মেসি!

ব্যাপারটা একটু আশ্চর্য হওয়ার মতই। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টিনার দুর্ভাগ্য যখন চরমে তখনই মেসিদের সংস্পর্শে আসেন আর্জেন্টিনার তেলেফে টিভির উপস্থাপক রামা পানতোরোত্তো।

সে সময় মেসিকে একটা ‘আমুলেত’ দেন পানতোরোত্তো। যেটা তার মা মারিয়া কসমিকা মেসিকে দিয়েছিল। এটা মূলত দুর্ভাগ্য দূর করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। অনেকে বিশ্বাস করে, এর জাদুকরী ক্ষমতাও রয়েছে।

নাইজেরিয়ার বিপক্ষে লাল রঙের সেই আমুলেত পায়ে বেঁধে মাঠে নামেন মেসি। মেসি অলৌকিক কিছুতে বিশ্বাসী না হলেও নাইজেরিয়ার বিপক্ষে তার সুদিন ফেরে সেই আমুলেতের কল্যাণেই। দলের হয়ে প্রথম গোলটি আসে তার পা থেকে।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উপস্থিত ছিলেন রামা পানতোরোত্তো। তখন মেসিকে আমুলেতের কথা জিজ্ঞেস করতেই তিনি সেটা মোজার ভেতর থেকে বের করে দেখান।

সঙ্গে সঙ্গে আনন্দে উল্লসিত হয়ে পড়েন রামা। আমুলেতের কল্যাণে মেসির সঙ্গে আর্জেন্টিনার ভাগ্যও ফিরেছে। বিশ্বকাপে এখন তারা কতদূর যায় সেটাই দেখার বিষয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ জুন ২০১৮, ৪:১৫ অপরাহ্ণ ৪:১৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ