মাইকেল জ্যাকসন
মাইকেল জ্যাকসন

মারা গেলেন মাইকেল জ্যাকসনের বাবা

আকাশচুম্বী জনপ্রিয়তা নিয়ে পৃথিবী থেকে বিদায় নেয়া পপ গানের সম্রাট মাইকেল জ্যাকসনের বাবা জো জ্যাকসন আর নেই। অসুস্থ হয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মারা যাওয়ার আগে তার বয়স ছিল ৮৯ বছর।

অনেক দিন থেকে ক্যানসারে আক্রান্ত ছিলেন জো জ্যাকসন। ছেলে মাইকেলের নবম মৃত্যুবার্ষিকীর দুই দিন পর পৃথিবী থেকে বিদায় নিলেন জো জ্যাকসন।

জো জ্যাকসন ১৯২৯ সালের ২৬ জুলাই আরকান্সাসের ফাউন্টেইন হিলে জন্মগ্রহণ করেন। ১৯৪৯ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রীর নাম ক্যাথেরিন স্ক্রুস। বাবার হাত ধরেই সঙ্গীতে হাতেখড়ি হয় মাইকেল জ্যাকসনের।

মৃত্যুর আগে গত রবিবার তিনি সর্বশেষ টুইট করেন। টুইট বার্তায় তিনি লিখেন, ‘যা দেখার বাকি আছে তার চেয়ে অনেক বেশি সূর্যাস্ত দেখেছি আমি। যখন সময় হবে তখনই সূর্যোদয় হবে। তুমি পছন্দ কর আর নাই কর-সময় হলে আবার সূর্যাস্ত যাবে।’

পঞ্চাশের দশকের দিকে জো জ্যাকসন একজন গিটারিস্ট হিসেবে তার ক্যারিয়ার শুরু করেন। মাইকেল জ্যাকসনসহ নিজের পাঁচ সন্তানকে নিয়ে এক সময় ‘জ্যাকসন ৫’ ব্যান্ড গড়ে তুলেছিলেন জো। এটি ব্যান্ড সঙ্গীতের ইতিহাসে আলোচিত ঘটনা।

শেয়ার করুন: