আবহাওয়া

‘আমরা কেন ভিকারুননিসায় ভর্তি হতে পারবো না!’

ভিকারুননিসা কলেজ ও বোর্ড কর্তৃপক্ষের দ্বন্দ্বে বিড়ম্বনায় একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভিকারুননিসার মূল ক্যাম্পাসের বাইরে অন্য কোথাও ভর্তি হতে নারাজ বাইরে থেকে চান্স পাওয়া শিক্ষার্থীরা।

তিন ঘণ্টা ভর্তি কার্যক্রম বন্ধ থাকার পর সচল হলেও শঙ্কা কাটেনি শিক্ষার্থী ও অভিভাবকদের। দাবি আদায় না হলে আবারো আন্দোলনে যাবার হুঁশিয়ারি দিয়েছে অভিভাবকরা।

নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার দুপুর ১২ টায় একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজে উপস্থিত হয় ক্যাম্পাসটির বাইরে থেকে চান্স পাওয়া শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ ভর্তি নিলেও মূল ক্যাম্পাস বাদ দিয়ে ভিকারুননিসার বসুন্ধরা ক্যাম্পাসে ভর্তির নোটিশ দেখে হতবাক হয়ে যায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, 'অনেক দূর থেকে আসছি। আজ শেষ দিন । আমরা যদি ভর্তি হতে না পারি, কোথায় ভর্তি হবো আমরা। কোথায় যাবো আমরা। আমরা কেন ভিকারুননিসায় ভর্তি হতে পারবো না!'

ভর্তি নিয়ে জটিলতায় দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত বন্ধ থাকে ভর্তি কার্যক্রম। অভিভাবকদের অভিযোগ, বরাদ্দকৃত ১ হাজার ৫৫৮টি আসনের ১৪শ’ই পূর্ণ করে ভিকারুননিসা স্কুল থেকে পাস করা শিক্ষার্থীরা। বাকি শিক্ষার্থীদের কেন মূল ক্যাম্পাসে ভর্তির সুযোগ দেয়া হবে না, সেই দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে বিক্ষোভে অংশ নেন অভিভাবকরাও।

অভিভাবকরা বলেন, ‘তারা বলছে, এখন আমরা ভর্তি নেবো না। তারা গুজব সৃষ্টি করে জানান বাইরের মেয়েদের আর ভর্তি নেবে না। যদি বসুন্ধরাতে দেয়া হয় আন্দোলন আবার শুরু হবে।’

কর্তৃপক্ষের আশ্বাসে ৩ ঘণ্টা পর ভর্তি কার্যক্রম শুরু হলেও অস্বস্তিতে রয়েছে অভিভাবকরা। ভিকারুননিসা স্কুলের অধ্যক্ষ জানান, বোর্ড না জানিয়ে হঠাৎ ১৫৮টি আসন বাড়ানোয় বিড়ম্বনায় পড়তে হয়েছে তাদের।

ভিকারুননিসা স্কুলের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস বলেন, ‘আমাদের চাহিদা ছিল ১৪শ’। আমাদের রুমগুলোতে জায়গা নেই। বসতে দিতে পারি না। বোর্ড লিস্ট পাঠিয়েছে ভর্তি করান। সেটা প্রধান শাখায় না বসুন্ধরাতে তা আমাদের বলেনি।’

পরবর্তীতে শিক্ষার্থীদের কোনোভাবে মূল ক্যাম্পাসের বাইরে অন্য কোনো ক্যাম্পাসে যেতে বাধ্য করা হলে তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৮ জুন ২০১৮, ৮:৩৯ অপরাহ্ণ ৮:৩৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ