ভারত

স্ত্রীকে দেয়া বিশ্বের সবচেয়ে দামী ৫টি উপহার

প্রেম ঈশ্বরের দান। প্রেমিকার মুখে হাসি ফুটাতে প্রেমিকের চেষ্টার কমতি থাকে না। কিন্তু বিয়ের পর স্ত্রীর মুখের হাসির কথা অনেকেই ভুলে যান। স্ত্রীকে শুধু নিজের ভালোলাগা আর পরিবারের দেখাশোনার পাত্র মনে হয়। হয়তো কাজের ব্যস্ততায় অনেকে স্ত্রীর সত্ত্বাকেই বেমালুম ভুলে বসেন।

তবে এমনও অনেকে আছেন যারা স্ত্রীকে উপলব্ধি করেন প্রতিক্ষণে। স্ত্রীর মুখের হাসি যার শ্রেষ্ঠ প্রাপ্তি। পৃথিবীতে এমন অনেক স্বামী আছেন, যারা স্ত্রীকে দেয়া উপহারের জন্য সকলের নজর কেড়েছেন।

শাহজাহান-মমতাজঃ ভারতের আগ্রায় অবস্থিত তাজমহল মূলত একটি রাজকীয় সমাধি। স্ত্রীকে দেয়া স্বামীর উপহারের মধ্যে সবচেয়ে অমূল্য হিসেবে বিবেচনা করা হয় তাজমহলকে।

মুঘল সম্রাট শাহজাহান তার স্ত্রী মমতাজের স্মৃতির উদ্দেশ্যে এই অপূর্ব সৌধটি নির্মাণ করেন। তাজমহল মুঘল স্থাপত্য শৈলীর একটি আকর্ষণীয় নিদর্শন হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত।

অনিল আম্বানি-টিনা আম্বানিঃ ভারতের ধনী ব্যবসায়ী অনিল আম্বানি তার স্ত্রী টিনা আম্বানিকে উপহার দেন পৃথিবীর সবচেয়ে দামী ও বিলাসবহুল ইয়ত। যার মূল্য ৭০০ কোটি টাকা। এটি তৈরি হয় ইতালিতে। স্বামী-স্ত্রী দু’জনের নামের অংশ নিয়ে ইয়তটির নামকরণ করা হয় ‘টিআন’।

মুকেশ আম্বানি-নিতা আম্বানিঃ স্ত্রীকে দামী উপহার দেয়ার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন ভারতের সেরা ধনী মুকেশ আম্বানি। স্ত্রী নিতা আম্বানির ৪৪ তম জন্মদিনে ৫০০ কোটি টাকার একটি প্রাইভেট জেট বিমান উপহার দেন তিনি।

টম ক্রুজ-কেটি হোমসঃ অভিনয়ের পাশাপাশি বিয়ে নিয়েও বেশ আলোচিত তারকা অভিনেতা টম ক্রুজ। ২০০৬ সালের ১৮ এপ্রিল ইতালির রাজপ্রাসাদে জাঁকজমকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন টম ক্রুজ ও কেটি হোমস। সেই অনুষ্ঠানে স্ত্রীকে ২০০ কোটি টাকার গলফস স্ট্রীম ৬ নামের একটি জেট বিমান উপহার দেন তিনি। এভিয়েশন বিশেষজ্ঞদের মতে, এটি বিশ্বের সবচেয়ে বিলাসবহুল বিমানগুলোর একটি।

রাজ কুন্দ্র-শিল্পা শেঠিঃ বিয়ের পর শিল্পা শেঠিকে বহু মূল্যবান উপহার দিয়েছেন তার স্বামী ব্যবসায়ী রাজ কুন্দ্র। তবে সকল উপহারের মধ্যে এগিয়ে বিশ্বের সর্বোচ্চ ভবন দুবাইয়ের বুর্জ খলিফার ১৯ তলার একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। যার মূল্য ১৫০ কোটি টাকা। প্রত্যেক বিবাহ বার্ষিকীতে এই বাড়িতে সময় কাটান তারা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৫ জুলাই ২০১৮, ১০:৩০ অপরাহ্ণ ১০:৩০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ