শাহরুখকে টেক্কা দিয়ে বলিউডের ধনী তারকা সালমান-অক্ষয়

প্রতি বছর বিশ্বের বেশি পারিশ্রমিক পাওয়া প্রথম ১০০ জন সেলিব্রেটিদের নাম ঘোষণা করে ‘ফোর্বস’ ম্যাগাজিন। এ বছরও তার ব্যতিক্রম নয়। তবে চমকের বিষয় হচ্ছে, এই তালিকায় এবার রয়েছেন বলিউডের দুই অভিনেতা সালমান খান ও অক্ষয় কুমার। গত বছর এই তালিকায় নাম ছিল বলিউডের আরেক সুপারস্টার শাহরুখ খানের। কিন্তু এ বছর তিনি তালিকা থেকে বাদ পড়েছেন।

অক্ষয় কুমারের বাৎসরিক আয়ের পরিমাণ ৪০.৫ মিলিয়ন ডলার। তিনি এই তালিকাতে যুগ্মভাবে ৭৬তম অবস্থানে রয়েছেন। সমপরিমাণ আয় নিয়ে তালিকার একই অবস্থানে রয়েছেন হলিউড অভিনেত্রী স্কারলেট জনসন।

এদিকে সালমানের আয়ের পরিমাণ দেখানো হয়েছে ৩৭.৭ মিলিয়ন ডলার। তিনিও ম্যাগাজিনটির তালিকায় যুগ্মভাবে রয়েছেন ৮২তম অবস্থানে। একই পরিমাণ আয় নিয়ে উত্তর আয়ারল্যান্ডের পেশাদার গলফ খেলোয়াড় ররি ইলরয় রয়েছেন সালমানের সঙ্গে।

ম্যাগাজিনটিতে সালমান সম্পর্কে বলা হয়েছে যে তিনি অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাতেও রয়েছেন। ফলে বিভিন্ন কাজের মুনাফা হিসেবে তিনি বেশ ভালো পরিমাণের অর্থ আয় করেন। এ ছাড়া বিজ্ঞাপন থেকেও এই অভিনেতা ভালো আয় করেন।

এদিকে অক্ষয় সম্পর্কে ম্যাগাজিনটিতে বলা হয়েছে, তিনি বলিউডের একজন প্রথম স্তরের অভিনেতা। সামাজিক সচেতনতা বৃদ্ধিতে তিনি কাজ করেছেন ‘টয়লেট’ ও ‘প্যাডম্যান’ চলচ্চিত্রে।

এ বছর বলিউডে সবচেয়ে দামি তারকা হিসেবে ফোর্বস ম্যাগাজিনের সেরা ১০০-এর তালিকায় নাম উঠেছে অক্ষয় কুমার ও সালমান খানের।

বিশ্বের সর্বোচ্চ ১০ জন দামি তারকা হিসেবে ফোর্বস ম্যাগাজিনে যাদের নাম এসেছে। তারা হচ্ছেন-

ফ্লয়েড মেওয়েদার - ২৮৫ মিলিয়ন ডলার

জর্জ ক্লুনি - ২৩৯ মিলিয়ন ডলার

কাইলি জেনার - ১৬৬.৫ মিলিয়ন ডলার

জুডি শিন্ডলিন - ১৪৭ মিলিয়ন ডলার

ডোয়াইন জনসন - ১২৪ মিলিয়ন ডলার

ইউটু - ১১৮ মিলিয়ন ডলার

কোল্ডপ্লে - ১১৫.৫ মিলিয়ন ডলার

লিওনেল মেসি - ১১১ মিলিয়ন ডলার

এড শিরান - ১১০ মিলিয়ন ডলার

ক্রিশ্চিয়ানো রোনালদো - ১০৮ মিলিয়ন ডলার

সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন: