প্রবাস

বাংলাদেশের খারাপ খেলার কারণ হিসাবে যা বললেন মাশরাফি

টেস্টের সাদা পোশাকে বাংলাদেশ যে এখনও সেভাবে পরিপক্ব হয়ে উঠতে পারেনি তাঁর সর্বশেষ প্রমাণ এবং উদাহরণ দেখা গিয়েছে চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরেই।

ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দুইটিতেই যে কিভাবে নাকাল হয়েছে টাইগাররা সেটি এখন আর কারোই অজানা নয়। বোলিং কিছুটা ভালো হলেও পুরো সিরিজ জুড়েই বিবর্ণ ব্যাটিং উপহার দিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানেরা।

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজেও স্বীকার করেছেন ব্যাটিং একেবারেই ভালো হয়নি সাকিবদের। যদিও স্ত্রী এবং মেয়ে অসুস্থ থাকায় সেভাবে পুরো খেলা দেখা হয়নি তাঁর। এরপরেও ব্যাটিংয়ের দৈন্যদশা চোখ এড়ায়নি ম্যাশের। কিন্তু মাশরাফির বিশ্বাস এতটা খারাপ ব্যাটিং করার মতো দল বাংলাদেশ নয়।

বাংলাদেশ এত খারাপ খেলার একটি সমস্যা ধরা পড়েছে মাশরাফির কাছে! মূলত মানসিকতায় কিছুটা সমস্যা দেখা দেয়ার কারণেই এই পরিণতি হয়েছে দলের বলে মনে করছেন অধিনায়ক।

এই প্রসঙ্গে তাই বলছিলেন, ‘খুব বেশি দেখতে পারিনি, স্ত্রী অসুস্থ, মেয়ে অসুস্থ। বিস্তারিত মন্তব্যে তাই যাব না। তবে এটুকু বলতে পারি, যেমন ব্যাটিং হয়েছে, ততটা বাজে আমরা নই। এখন জোর গলায় দাবি করলে হয়ত লোকে নেতিবাচকভাবে নেবে।

তবে সত্যিটা হলো, আমরা টানা একশ-দেড়শতে আটকে থাকার দল নই। স্কিল একটা বড় ব্যাপার অবশ্যই। প্রথম টেস্ট যে উইকেটে হয়েছে, সে সব উইকেটে খেলার অভিজ্ঞতা সিনিয়র ব্যাটসম্যানদেরও ততটা নেই। তবে স্কিলের ঘাটতি ক্রিকেটে অনেকভাবেই পুষিয়ে দেওয়া যায়। আমার মনে হয়ে, মানসিকতায় আমরা পিছিয়ে ছিলাম।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ জুলাই ২০১৮, ৬:১৭ অপরাহ্ণ ৬:১৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ