সোশ্যাল মিডিয়া

দুই বছর আগে ইমরানকে ক্ষমতায় আনার পরিকল্পনা হয়!

পাকিস্তানের জাতীয় নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়ী হয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই- ইনসাফ (পিটিআই)। আর তার এ জয়ের পেছনে দেশটির সেনাবাহিনীর মুখ্য ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন ইমরানের সাবেক স্ত্রী রেহাম খান। এমনকি সেনাবাহিনী দুই বা তিন বছর আগে ইমরানকে ক্ষমতায় আনার পরিকল্পনা করে বলেও দাবি করেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম ‘দ্য হিন্দুকে’ দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই দাবী করেছেন তিনি।

এক প্রশ্নের জবাবে রেহাম বলেন, পাকিস্তানের ক্ষমতায় যারা আসছেন তারা সবাই সেনাবাহিনীর আশীর্বাদ পেয়েছেন। আপনি যদি ২০১৩ সালের কথা স্মরণ করতে পারেন তাহলে আপনার মনে থাকার কথা যে, তখন ইমরান খান বলেছিলেন নওয়াজ শরীফ হলেন সেনাবাহিনীর প্রডাক্ট।

তাই তিনি বুঝতে পেরেছেন এটা কি জিনিস। আমার মনে হয়, এবার সেনাবাহিনী তাদের ক্ষমতা দেখাতে চেয়েছে। আর সেটা করেছে ইমরান খানকে খুব বেশি সমর্থন দিয়ে।

কারণ, নওয়াজ শরীফ যখন নিজেকে ভারতের দিকে এবং চীন পাকিস্তান ইকোনমিক করিডোরের দিকে পরিচালিত করেছেন তখন সেনাবাহিনী হতাশ হয়েছে।

তখনই তারা তার বিদায়ের পথ তৈরি করতে থাকে। আর ইমরান হয়ে ওঠেন হাতের আদর্শ পুতুল। জটিল অনেক ইস্যু সম্পর্কে তার কোনো জানাশোনা নেই। তাকে সেনাবাহিনীর ইচ্ছাকে অনুসরণ করতে হবে।

সেনাবাহিনীর সঙ্গে ইমরান খানের সম্পর্ককে ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, একজন স্ত্রী হিসেবে তাকে দেখেছি। তার কথা শুনেছি। ইমরান সব সময় সেনাবাহিনীর সঙ্গে তার সম্পর্ক থাকা নিয়ে কথা বলতেন।

২০০৮ সালে তিনি নির্বাচন বর্জন করেছিলেন বিরূপ পরিস্থিতিতে। তিনি বুঝতে পেরেছিলেন তারা তাকে সমর্থন দেবে না। কিন্তু যখন আমি জানতে পারি তখন তিনি সব সময়ই তাদের সমর্থনের কথা বলতেন।

তিনি সব সময়ই এতটাই নিশ্চিত থাকতেন যে, তিনি একদিন প্রধানমন্ত্রী হবেন। আমি মনে করি তাকে ক্ষমতায় আনার এই পরিকল্পনা হয়েছিল দুই থেকে তিন বছর আগে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ জুলাই ২০১৮, ২:১৬ অপরাহ্ণ ২:১৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ