কবর থেকে নারীর লাশ চুরি করতে গিয়ে কবরেই প্রাণ গেল ইসলাম গাজীর!

কবরে সমাধিস্থ করা এক নারীর মৃতদেহকে জড়িয়ে ধরা আরেক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরের দিকে ইসলাম গাজী (৪০) নামে ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে কলকাতার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানার মাঝেরহাট পীরপুকুর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর ধারণা, কবর থেকে দেহ সরাতে গিয়ে মারা গেছেন তিনি।

জানা গেছে, শনিবার দুপুরে কবরস্থানে এক ব্যক্তির জামাকাপড় ও জুতো পড়ে থাকতে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। তারা মনে করেছিলেন কেউ কবর থেকে মৃহদেহ পাঁচার করছেন। তাই তারা দলবল নিয়ে সেখানে পাচারকারীকে ধরতে যান। কিন্তু কবরের ভেতর ইসলাম গাজীর মৃতদেহ পড়ে থাকতে দেখেন তারা।

কলকাতার স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, গত কয়েক দিন ধরেই মুসলমানদের কবরস্থান থেকে মৃতদেহ পাচার হচ্ছে। এলাকায় এ ঘটনায় ব্যাপক আলোচনা শুরু হয়।

ইসলাম গাজীকে গোরস্থানের আশেপাশে ঘুরতে দেখে এলাকাবাসীর সন্দেহ হয়। তারা লোকজন নিয়ে গোরস্থানে ঢোকেন। এ সময় তারা দেখতে পান, ওই নারীর কবরের মাটি খোঁড়া রয়েছে।

পরে তারা পুরো কবর খুঁড়ে দেখেন ভেতরে ইসলাম গাজী ওই মৃতদেহকে জড়িয়ে ধরে আছেন। কিন্তু তিনিও মৃত। পরে বারুইপুর থানায় খবর দেওয়া হলে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

পুলিশ জানিয়েছে, ঠিক কী কারণে ইসলাম ওই কবরে ঢুকেছিলেন তা জানা যায়নি। তবে খোঁজ নিয়ে জানা গেছে, গত ২১ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন পীরপুকুর এলাকার জামিলা নামে এক নারী। তার কবরেই ইসলামকে পাওয়া যায়।

স্থানীয়রা দাবি করছেন, কবর থেকে দেহ পাঁচার করতে গিয়ে মারা গেছেন ইসলাম গাজী। তারা মনে করছেন, কোনো অলৌকিক শক্তির বলে কবরেই মৃত্যু হয়েছে তার।

এদিকে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বারুইপুর থানা কর্মকর্তা জানিয়েছেন, মৃত জামিলা বিবির সঙ্গে ইসলাম গাজীর কোনো সম্পর্ক ছিল কী না তা খতিয়ে দেখা হচ্ছে।

পাশাপাশি কোনো দেহ পাঁচার চক্রের সঙ্গে ওই ব্যক্তির যোগ রয়েছে কি না সেটাও খতিয়ে দেখছে পুলিশ। একই সঙ্গে ইসলামকে কেউ খুন করে কবরে ফেলে গেছে কী না তাও দেখা হচ্ছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ জুলাই ২০১৮, ৪:৫৬ অপরাহ্ণ ৪:৫৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ