প্রবাস

টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি ও খেলোয়াড়দের তালিকা

টেস্ট সিরিজে হারের পর ওয়ানডেতে জয় লাভ করে বাংলাদেশ। এবার ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি বিজয়ের পালা! তবে সিরিজটি বগল দাবা করাটা যে সহজ হবে না সেটা অনুমেয়। কারণ ক্যারিবীয় দলে যে রয়েছে টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইল। তিনি ওয়ানডে খেললেও তেমন একটা ভূমিকা রাখতে পারেননি।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের লডারহিলে।

সেন্ট কিটসে আগামী ১ আগস্ট বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। লডারহিলে ৫ ও ৬ আগস্ট বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ।

এরই মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। শনিবার (২৮ জুলাই) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঘোষিত ১৫ সদস্যের দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। ইনজুরির কারণে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দলের বাইরে ছিলেন এই তরুণ বাঁহাতি পেসার।

আফগানদের বিপক্ষে দলে থাকা আবুল হাসান রাজু বাদ পড়েছেন টি-টোয়েন্টি দল থেকে। মুস্তাফিজের ইনজুরিতেই সুযোগ পেয়েছিলেন ডানহাতি এই পেস বোলিং অলরাউন্ডার। এছাড়া দলের বাকি সদস্যরা অপরিবর্তিত রয়েছেন।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ (সহঅধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী ও আরিফুল হক।

টেস্ট সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ বাংলাদেশ হারে ২-০ ব্যবধানে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতে বাংলাদেশ। আর এতে করে নয় বছর পর বিদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জয় করল বাংলাদেশ।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি:

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ জুলাই ২০১৮, ১১:১৭ অপরাহ্ণ ১১:১৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ