সোশ্যাল মিডিয়া

ছাগল গণধর্ষণ কাণ্ড নিয়ে একি বললেন বিতর্কিত তসলিমা!

ভারতের হরিয়ানার মেওয়াট শহরে ঘটে যাওয়া গর্ভবতী ছাগলের গণধর্ষণের ঘটনা নিয়ে মন্তব্য করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সাফ জানিয়ে দিলেন যে ছাগলের গণধর্ষণের মতো ঘটনা অস্বাভাবিক কিছু নয়। ছাগল এবং মেয়েদের মধ্যে কোনও পার্থক্য নেই বলেও দাবি করেছে তসলিমা।

আট বিকৃত মস্তিস্ক পুরুষের যৌন লালসার শিকার এক ছাগল। পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে। বাকি অভিযুক্তদের সন্ধান চালানো হচ্ছে। এই ঘটনা পশুপ্রেমীদের মধ্যে আলোড়ন ফেলে দিয়েছে। তাদের মন্তব্য, এই ঘটনা প্রমাণ করে দিয়েছে দেশে শুধু মহিলা কেন, পশুরাও আর নিরাপদ নয়।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘটনার সময় ওই আটজন মদ্যপ অবস্থায় ও ড্রাগে আচ্ছন্ন ছিল। স্থানীয় একটি বাড়ি থেকে ছাগলটিকে চুরি করে তার উপর রাতভর পাশবিক অত্যাচার চালায় ওই আটজন।

তাদের অত্যাচার সহ্য করতে না পেরে মারা যায় ছাগলটি। মেডিক্যাল পরীক্ষায় গণধর্ষণের প্রমাণ মিলেছে। আরও মর্মান্তিক ঘটনা হল, ওই ছাগলটি গর্ভবতী ছিল।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে রবিবার গভীর রাতে নিজের মত প্রকাশ করেছেন তসলিমা। নিজের ভেরিফায়েড ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন। চেনা ছন্দে আক্রমণ করেছেন পুরুষতান্ত্রিক সমাজের বিকৃত মানসিকতাকে।

তিনি লিখেছেন, “একদল লোক একটা ছাগলকে গণধর্ষণ করেছে। অনেকেই এই বিষয়টি নিয়ে বিতৃষ্ণা প্রকাশ করেছেন।

অভিযুক্তেরা বিশ্বাস করে যে একজন মহিলাকে ধর্ষণ করার থেকে ছাগলকে ধর্ষণ করা সহজ। কিন্তু সহজ সত্যিটা হচ্ছে ধর্ষণের জন্য মেয়ে আর ছাগলের মধ্যে কোনও পার্থক্য নেই। উভয়েই ধর্ষণের সময় বাধা দেয়।”

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন অতিমাত্রায় নারীবাদী বলেই পরিচিত। ধর্মান্ধতার বিরুদ্ধে সরব হওয়ার পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থার বিরুদ্ধেও তিনি বহুবার মুখ খুলেছেন। যা নিয়ে বিতর্কও কিছু কম হয়নি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ জুলাই ২০১৮, ৪:৫৬ অপরাহ্ণ ৪:৫৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ