রাসিকে লিটন পেলেন ১৬৫০৫০, বুলবুল ৭৭৬৯০ ভোট

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৩৮টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন নগরপিতা হওয়ার পথে একধাপ এগিয়ে রয়েছেন।

সূত্রে জানা যায়, নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের লিটনের প্রাপ্ত ভোটের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ৫০ ভোট। আর প্রতিদ্বন্দ্বী বুলবুলের প্রাপ্ত ভোটের সংখ্যা ৭৭ হাজার ৬৯০। ভোটের ব্যবধান ৮৭ হাজার ৩৬০।

যদিও নির্বাচনে বুলবুল নিজের ভোটাধিকার প্রয়োগ করেননি। একইসঙ্গে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে তিন সিটিতে ফের নির্বাচনের দাবি জানিয়েছেন।

তবে ফলাফল নিয়ে এখন পর্যন্ত নির্বাচন সংশ্লিষ্ট কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি কারো নাম।

রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান জানান, নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ২১৭ জন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী রয়েছেন পাঁচজন।

আর ৩০টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে আছেন ১৬০ জন প্রার্থী। এছাড়া ১০টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদের প্রার্থী ৫২ জন।

এবার সিটি করপোরেশনের ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। মোট ভোটারের মধ্যে এক লাখ ৬২ হাজার ৫৩ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন।

রাজশাহীতে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৮টি এবং বুথের সংখ্যা ছিল ১ হাজার ২০টি। এবার নগরীর দু’টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ জুলাই ২০১৮, ৯:৩১ অপরাহ্ণ ৯:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ