‘লিটনের ফ্লাটের’ আসল মালিক প্রকাশ্যে আসবেন!

লিটনের ফ্ল্যাট। নামটি শুনতেই কানাকানির একটা হিড়িক পড়ে যায়। অনেকেই লিটনের ফ্ল্যাট বলতে বুঝেন- প্রেমিক-প্রেমিকা যেখানে গিয়ে নিরিবিলিতে ডেটিং করেন বা লিভটুগেদার করেন। কিন্তু না, লিটন বা লিটনের ফ্ল্যাট নামটা এখানে শুধুই কাল্পনিক।

‘লিটনের ফ্ল্যাট’ নামের উৎপত্তি কোথা থেকে এসেছে এটা নিশ্চিত করে বলতে না পারলেও ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ব্যাচেলর’-এ প্রথমবার শোনা যায়। এখান থেকেই লিটনের ফ্ল্যাটের উৎপত্তি বলে অনেকর ধারণা।

তারপর বিভিন্ন অপকর্মের সময় বা রসিকতার সময় মানুষের মুখে চলে এসেছে ‘লিটনের ফ্ল্যাট’ শব্দযুগল। কিন্তু এবার মিলবে এই ফ্ল্যাটের মালিকের পরিচয়।

লিটনের ফ্ল্যাটের প্রকৃত মালিকের পরিচয় পেতে যারা দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছেন, বা ধোঁয়াশায় আছেন তাদের অপেক্ষার অবসান হতে চলেছে শিগগিরই! আসছে কোরবানির ঈদেই স্বচক্ষে দেখতে পারবেন কে আসলে লিটনের ফ্ল্যাটের প্রকৃত মালিক!

যে নামটি নিয়ে বিগত চৌদ্দ বছর ধরে ম্লেচ্ছ করছেন, ট্রল করছেন, সমালোচনা করছেন কিংবা আপন ভেবেই মনে রেখেছেন তাদের জন্যে আসছে মহা চমক! কারণ আসছে ঈদে এরকম কৌতুহল প্রবণ, আলোচিত, সমালোচিত ‘লিটনের ফ্ল্যাট’-এর গল্প ও এই ফ্ল্যাটের মালিকের গল্প দেখানোর প্রস্তুতি নিচ্ছেন দুই তরুণ মেধাবী নির্মাতা।

মোস্তফা সরয়ার ফারুকীর ‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ ভিন্ন গল্পের ৮ টি নাটক নিয়ে আসছে চ্যানেল আইয়ের পর্দায়। নাটকগুলো নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা

সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার্স এক্সপ্রেসের নাট্য নির্মাতারা। আর এই প্রকল্পেরই একটি নাটকের নাম ‘লিটনের গরিবি ফ্ল্যাট’। যে নাটকটি নির্মাণ করেছেন মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার।

শেয়ার করুন: