টেক

চার কারণে বেশিরভাগ পুরুষ সিঙ্গেল জীবন কাটাতে চায়

সঙ্গী ছাড়া জীবনে চলা ভীষণ কষ্ট। যে কোনো ব্যক্তি নতুন সম্পর্কে এগোতে যাওয়ার আগে অনেকবার ভাবেন। তারপর সম্পর্কে জড়ান। কিন্তু বিশ্বে এমন অনেক পুরুষই আছেন, যারা সিঙ্গেল জীবন কাটাতে বেশি পছন্দ করেন। যদিও এর পেছনে রয়েছে বিশেষ কারণ।

প্রথমত, সে যার সঙ্গে সম্পর্কে জড়াচ্ছে তাকে বিশ্বাস করতে ভয় পায়। দ্বিতীয়ত, তার নিজের প্রতি ভয় লাগে যে সে সেই সম্পর্কে প্রতিশ্রুতি রক্ষা করতে পারবে কিনা।

তবে গবেষণা বলছে এই বিষয়ে নারীদের থেকে পুরুষরা বেশি ভয় পায়। তাই তারা একা থাকতে বেশি পছন্দ করে জীবনে। অদ্ভুত বিষয়টি নিয়ে একটি গবেষণায় করা হয় দেশের বাইরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ হাজারের বেশি পুরুষ যারা একা থাকেন তারা এ বিষয়ে তাদের মতামত পোষণ করেছেন।

সেখানে তারা প্রত্যেকেই একা থাকার কারণ হিসেবে সম্পর্কে না জড়ানোর কারণ জানিয়েছেন তাদের মত করে। সেগুলো বিশ্লেষণ করে নিম্নলিখিত এই বিষয়গুলো পাওয়া গেছে-

>> অনেক পুরুষই নারীদের সঙ্গে ঠিকভাবে কথা বলতে বা গল্প শুরু করতে পারেন না। এর কারণ হিসেবে বলা যায় যে তারা খুবই ইন্ট্রোভার্ট ও শান্ত, লাজুক প্রকৃতির হয়। তাই বেশি কথা বলা নারীদের সঙ্গে তারা তালে তাল মেলাতে পারেন না। নারীদের সঙ্গে কথা বলায় একটা লজ্জাভাব ও জড়তা অনুভব করেন সেই পুরুষরা।

>> অনেক পুরুষদের ক্ষেত্রে দেখা গেছে যে একবার কোনো প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর সেখান থেকে শিক্ষা নিয়ে তারা দ্বিতীয়বার আর কোনো নারীকে বিশ্বাস করতে ভয় পাচ্ছে। এটা খুবই স্বাভাবিক ও তাদের কাছে গুরুত্বপূর্ণ কারণ তারা অনেকেই এমন নারী চায় যারা ভবিষ্যতেও তাদের সঙ্গেই থাকবে। তাই একা থাকার সিদ্ধান্ত নেন।

>> অনেক পুরুষ সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব বেশি ভাবনা চিন্তা চান না। তারা মনে করেন আগে কেরিয়ার। ভালো কাজ না করলে ও ভালো রোজগার না করতে পারলে হয়তো কোনো নারীই তাদের দিকে তাকাবে না।

>> সমীক্ষায় অংশ নেয়া ৬৬০ জনেরও বেশি পুরুষের দাবি, তারা দেখতে ভালো নয় বলে কোনো নারী তাদের দিকে তাকায় না। টাকায় তারা সম্পর্ক তৈরি করতে পারে না।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৬ আগস্ট ২০১৮, ২:৩২ অপরাহ্ণ ২:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ