কুকুর

অসুস্থ মালিকের প্রতি পোষা কুকুরের ভালবাসা!

গুরুতর অসুস্থ হয়ে রাস্তায় পড়ে গেছেন এক তরুণী। তাকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। কিন্তু অ্যাম্বুলেন্সে তোলাই যাচ্ছে না ওই তরুণীকে। কারণ তার পোষা কুকুরটি বাধা সৃষ্টি করছে।

সম্প্রতি চীনের হেইলুংচিয়াং প্রদেশের দাইকিং শহরে এই ঘটনাটি ঘটে। আর সেই ঘটনার ভিডিও পিপলস ডেইলি চায়না তাদের ফেসবুক পেজে শেয়ার করে। শেয়ারের পর মুহূর্তেই মালিকের প্রতি কুকুরের ভালোবাসার সেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই তরুণী রাস্তায় অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার সময় ওই তরুণীর সঙ্গে থাকা পোষা কুকুরটিও বারবার অ্যাম্বুলেন্সে ওঠার চেষ্টা করে। কোনোভাবেই কুকুরটি তার মালিককে একা ছাড়ছিল না।

কিন্তু নিয়ম অনুযায়ী অ্যাম্বুলেন্সে রোগীর সঙ্গে কুকুরকে উঠতে দেওয়া যাবে না। তাই বারবার ওই কুকুরকে অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে দেওয়া হয়। কিন্তু পোষা কুকুরটি বারবার অসুস্থ মালিকের কাছে অ্যাম্বুলেন্সের ভেতরে উঠে যাচ্ছিল।

কোনোভাবেই কুকুরটিকে অ্যাম্বুলেন্স থেকে নামানো যাচ্ছিল না। একপর্যায়ে কোনো উপায় না দেখে সোনালি রঙের সেই কুকুরটিকে অসুস্থ তরুণীর সঙ্গে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নিয়ে যেতে হলো। জানা গেছে, শেষ পর্যন্ত ওই অসুস্থ তরুণীকে ঠিকঠাকভাবেই হাসপাতালে নেওয়া হয়েছে।

শেয়ার করুন: