ভারত

পৃথিবীর সবচেয়ে বিস্ময়কর ১১ টি জিনিস যা মুখেশ আম্বানির কাছে আছে, দেখলে চমকে যাবেন…

আপনি যদি দেশের সবচেয়ে ধনী ব্যক্তি হন তাহলে কি কিনবেন ? একটি সোনা দিয়ে আবৃত হেলিকপ্টার ? নাকি সর্বশ্রেষ্ঠ জাহাজ ? আপনি একটি বিলাসবহুল বাড়ি তৈরি করবেন বা সবচেয়ে দ্রুত চলে গাড়ি কিনবেন ?

এক বিশাল পরিমাণ অর্থ উপার্জন করা প্রত্যেক ব্যক্তির সর্বাধিক আকাঙ্ক্ষা এবং সেই অর্থটি ব্যয় করা আরেকটি সবচেয়ে বড় স্বপ্ন । ঠিক ? কিন্তু তাদের কি হবে যাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ইতিমধ্যে বিপুল পরিমাণ অর্থ পরিপূর্ণ আছে ? তাই না ! আমি জানি যে আপনার মাথায় প্রথম নামটি মুশেশ অম্বানির আসবে ।

তিনি ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। পাশাপাশি, বর্তমান তালিকা হিসাবে তিনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ ধনী মানুষদের মধ্যে ১৯ নং এ আছেন । সুতরাং, কীভাবে আমরা দেখি যে, ভাগ্যবান তিনি কীভাবে একটি বিশাল পরিমাপের মালিক হয়ে উঠছেন ।

#১ একটা BMW যার দাম ৮.৫ কোটি টাকা

ব্যবসা ইন্সিডারের একটি প্রতিবেদন অনুযায়ী, মুকেশ আম্বানি তার BMW760Li তে ভ্রমণ করেন, যা ভারতের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি। এই গাড়িটির নিয়মিত মডেল BMW 760Li যা রাস্তায় ১.৯ কোটি টাকা দাম । কিন্তু আম্বানির জি-শ্রেণী নিরাপত্তা প্রয়োজন অনুযায়ী, এটি BMW টি জার্মানির দ্বারা আর্মার্ড করা হয়েছে। যেহেতু সাঁজোয়া গাড়িগুলির আমদানি শুল্ক ৩০০%, গাড়ির দাম তাই ৮.৫ কোটি টাকা, তাই উচ্চ নিবন্ধন খরচ এটার।

#২ তার বাড়িটির নাম আন্তিলিয়া

আন্তিলিয়া নামক বাড়িটি আনুমানিক ৬,৪০০ কোটি টাকা দাম। ৪০০,০০০ বর্গ ফুট ভবনটির ২৭ টি তলা রয়েছে, তবে কিছু সিলিং এর উচ্চতা দ্বৈত-উচ্চতার হওয়ার কারনে এটি দেখতে ৪০-তলা ভবনের কাছাকাছি।

#৩ বহুমুখী তলা গ্যারেজ

আন্তিলিয়ায় ১৬৮ টি গাড়ির জন্য একটি বহুমুখী গ্যারেজ রয়েছে। এটির ছাদে তিনটি হেলিপ্যাড আছে, যদি আপনি আকাশ পথে পৌঁছানো পছন্দ করেন তো ।

#৪ ফ্যালকন ৯০০

মুকেশ আম্বানীর ফ্যালকন ৯০০ আছে যা ১৪ জন যাত্রী নিয়ে উড়তে পারে। সূত্র মতে, উড়োজাহাজের একটি পরিসীমা আছে ৮৩৪০ কিমি, উন্নত এভিয়েশন এবং একটি আনুমানিক দাম ২৭৫ কোটি টাকা ।

#৫ এয়ারবাস ৩১৯

সূত্র জানায়, মুকেশ আম্বানির A-319 আছে যা ১৮০ জন যাত্রী বহন করতে পারে এবং তার মূল্য ২৩০ কোটি টাকা।

#৬ বোয়িং বিজনেস জেট ২

ভারতে ধনী ব্যক্তি সবচেয়ে বিলাসবহুল এবং ব্যয়বহুল ব্যক্তিগত জেটের মালিক, একটি বোয়িং বিজনেস জেট ২ যার দাম ৪৬৫ কোটি টাকা । এছাড়াও BBJ2 হিসাবে উল্লেখ করা হয়, মহৎ বিমান গ্র্যান্ডার যা ২১ শতকের প্রযুক্তির একটি নিখুঁত মিশ্রণ বহন করে।

সূত্র মতে, শ্রীযুক্ত অম্বানির জন্য, তার BBJ2 নির্দিষ্ট অভ্যন্তরীণ পরিবর্তনের সাথে প্রদান করা হয়েছে, যার মধ্যে একটি পর্ষদ কক্ষ এবং প্লাস নির্বাহী আসন রয়েছে।

#৭ মেব্যাচ ৬২

মুকেশ আম্বানীর সবথেকে প্রিয়তম গাড়ি মেব্যাচ ৬২। তিনি ভারতের প্রথম মানুষ যিনি মেব্যাচ কিনেছেন ।

সূত্র মতে, গাড়িটিতে আধুনিক প্রযুক্তি আছে যাতে কনফারেন্স থেকে ভিডিও মিটিং করা যাবে । ৫৫১৩ সি.সি. ইঞ্জিন এবং ২৫০ কিলোমিটার / সর্বোচ্চ গতির সাথে এটি ০ থেকে ১০০ কিলোমিটার / ঘণ্টা পর্যন্ত পৌঁছায় মাত্র ৫.৪ সেকেন্ডে ।

#৮ এস্টন মার্টিন রেপাইড

২০১৩ সালে যখন একটি অদ্ভুত দূর্ঘটনা ঘটেছিল যখন তার এস্টন মার্টিনের সাথে একটি অডি এবং হুন্ডাই সিডানের ধাক্কা লাগে তার বাড়ির সামনেই । কাস্টমাইজড এস্টন মার্টিনের জন্য পরিবারকে ৪.৫ কোটি টাকা খরচ করতে হয়েছিল এবং তাদের কোম্পানির নাম রিলায়েন্স পোর্টস নামে নিবন্ধিত হয়েছিল।

#৯ রোলস-রয়েস ফ্যানটম

রোলস-রায়স পরিবারের মহান ভদ্রমহিলা, এই গাড়ির ভ্রমণ অম্বানি তার ভাল বন্ধু অমিতাভ বচ্চনের সঙ্গে করেন ।

#১০ মার্সিডিজ বেঞ্জ S

মার্সিডিজ বেঞ্জ এস গার্ড S600 এর পরিবর্তিত সংস্করণ। গাড়িটি Z শ্রেণিতে নিরাপত্তা সিস্টেমের সাথে সাজানো হয়েছে । মার্সেডিজ-বেঞ্জের মতে, ‘এটি পৃথিবীর সবচেয়ে নিরাপদ বিলাসবহুল গাড়ি’। ২০১৫ সালের গারির বিশ্বব্যাপী তালিকাতে অম্বানির স্থান ৫৭ ছিল, যা ভারতের প্রথম ছিল।

#১১ রিলায়্যান্স ইন্ডাস্ট্রি

রিলায়েন্স ইন্ডাস্ট্রি সারা ভারত জুড়ে ব্যবসার মালিকানাধীন আছে, তাদের মধ্যে শক্তি, পেট্রোকেমিক্যালস, বস্ত্র, প্রাকৃতিক সম্পদ, খুচরা, এবং টেলিযোগাযোগ রয়েছে। ফার্ম প্রতিবছর ৩০০০ কোটি টাকা লাভ করে। কোম্পানির মধ্যে মুকেশ আম্বানি ৪৪.৭% শেয়ার ধারণ করেন।

এখানেই শেষ বন্ধুরা।

আশা করি আপনাদের ভালো লেগেছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ আগস্ট ২০১৮, ১০:৪২ পূর্বাহ্ণ ১০:৪২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ