এবারের কোরবানীর ঈদ যেভাবে পালন করবেন মাশরাফি

নিজ বাড়িতেই ঈদুল আজহার আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করবেন বাংলাদেশ দলের ওয়ানডের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইলে মাকে উপহার দেওয়া মর্তুজা কটেজে পরিবার-পরিজন নিয়ে ঈদুল আজহা উদযাপন করবেন তিনি।

এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার মা হামিদা মর্তুজা বলাকা জানান, মাশরাফি দেশে থাকলে প্রতিবারই ঈদে নড়াইলে ছুটে আসে। এ বছরও সে (মাশরাফি) নড়াইলে পরিবারের সঙ্গে ঈদ করবে বলে আমাকে বলেছে।

তবে মাশরাফি নড়াইলে কতদিন থাকবেন সে বিষয়ে পরে জানা যাবে বলে জানিয়েছেন হামিদা মর্তুজা

এর আগে ঈদেও নড়াইলে নিজের এলাকায় ছিলেন মাশরাফি। নামাজ শেষে বরাবরের মতো সবার আগ্রহের কেন্দ্রেই ছিলেন মাশরাফি। ক্রিকেট তারকাকে কাছে পেয়ে আনন্দে মেতে উঠেছিলেন ভক্তরা।

প্রিয় তারকার সঙ্গে কোলাকুলি আর সেলফি তুলছিলেন তারা। প্রচণ্ড গরমকে উপেক্ষা করে মাশরাফি জনতার সেই ইচ্ছা মিটিয়েছিলেন ধৈর্যের সঙ্গে। ঈদের নামাজে দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করেছিলেন মাশরাফি।

মাশরাফির ডাক নাম ‘কৌশিক’। তিনি একজন ডানহাতি ব্যাটসম্যান। তার বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম পেস বোলার। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও তিনি এশিয়া একাদশের একদিনের আন্তর্জাতিক দলে খেলেছেন। তিনি বাংলাদেশের ইতিহাসের সর্বকালের সেরা পেস বলার ও সেরা অধিনায়ক।

বাইকপ্রিয় মর্তুজাকে সবাই খুব হাসিখুশি আর উদারচেতা মানুষ হিসেবেই জানে। প্রায়শঃই তিনি বাইক নিয়ে স্থানীয় ব্রিজের এপার-ওপার চক্কর মেরে আসেন। নিজের শহরে তিনি প্রচণ্ড রকমের জনপ্রিয়।

এখানে তাকে ‘প্রিন্স অব হার্টস’ বলা হয়। এ শহরেরই সরকারি ভিক্টোরিয়া কলেজে পড়ার সময় সুমনা হক সুমির সাথে তার পরিচয় হয়। দু’জনে ২০০৬ সালে বিবাহসূত্রে আবদ্ধ হন।

শেয়ার করুন: