প্রবাস

এবারের কোরবানীর ঈদ যেভাবে পালন করবেন মাশরাফি

নিজ বাড়িতেই ঈদুল আজহার আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করবেন বাংলাদেশ দলের ওয়ানডের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইলে মাকে উপহার দেওয়া মর্তুজা কটেজে পরিবার-পরিজন নিয়ে ঈদুল আজহা উদযাপন করবেন তিনি।

এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার মা হামিদা মর্তুজা বলাকা জানান, মাশরাফি দেশে থাকলে প্রতিবারই ঈদে নড়াইলে ছুটে আসে। এ বছরও সে (মাশরাফি) নড়াইলে পরিবারের সঙ্গে ঈদ করবে বলে আমাকে বলেছে।

তবে মাশরাফি নড়াইলে কতদিন থাকবেন সে বিষয়ে পরে জানা যাবে বলে জানিয়েছেন হামিদা মর্তুজা

এর আগে ঈদেও নড়াইলে নিজের এলাকায় ছিলেন মাশরাফি। নামাজ শেষে বরাবরের মতো সবার আগ্রহের কেন্দ্রেই ছিলেন মাশরাফি। ক্রিকেট তারকাকে কাছে পেয়ে আনন্দে মেতে উঠেছিলেন ভক্তরা।

প্রিয় তারকার সঙ্গে কোলাকুলি আর সেলফি তুলছিলেন তারা। প্রচণ্ড গরমকে উপেক্ষা করে মাশরাফি জনতার সেই ইচ্ছা মিটিয়েছিলেন ধৈর্যের সঙ্গে। ঈদের নামাজে দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করেছিলেন মাশরাফি।

মাশরাফির ডাক নাম ‘কৌশিক’। তিনি একজন ডানহাতি ব্যাটসম্যান। তার বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম পেস বোলার। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও তিনি এশিয়া একাদশের একদিনের আন্তর্জাতিক দলে খেলেছেন। তিনি বাংলাদেশের ইতিহাসের সর্বকালের সেরা পেস বলার ও সেরা অধিনায়ক।

বাইকপ্রিয় মর্তুজাকে সবাই খুব হাসিখুশি আর উদারচেতা মানুষ হিসেবেই জানে। প্রায়শঃই তিনি বাইক নিয়ে স্থানীয় ব্রিজের এপার-ওপার চক্কর মেরে আসেন। নিজের শহরে তিনি প্রচণ্ড রকমের জনপ্রিয়।

এখানে তাকে ‘প্রিন্স অব হার্টস’ বলা হয়। এ শহরেরই সরকারি ভিক্টোরিয়া কলেজে পড়ার সময় সুমনা হক সুমির সাথে তার পরিচয় হয়। দু’জনে ২০০৬ সালে বিবাহসূত্রে আবদ্ধ হন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ আগস্ট ২০১৮, ২:১৬ অপরাহ্ণ ২:১৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ