সোশ্যাল মিডিয়া

ভাইরাল ছবিটির পেছনের ঘটনা কী?

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মুহুর্তেই ভাইরাল হয় অনেক কিছু্। সম্প্রতি তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যায় এক বয়স্ক নারী এবং স্কুল ড্রেস পড়া মেয়ে কাঁদছে।

অনেকেই তাদের পোস্টে বলেছেন, এই বাচ্চা মেয়েটা বৃদ্ধাশ্রমে তার দাদীর সঙ্গে দেখা করে কাঁদছে। এর আগে সে জানতো না যে তার দাদী বৃদ্ধাশ্রমে থাকেন।

তার বাবা-মা মিথ্যা বলেছিলেন। তারা নাকি বলেছিলেন, দাদী এক আত্মীয়ের সঙ্গে থাকেন। অথচ গোপনে তাকে বৃদ্ধাশ্রমে রেখে আসা হয়েছিল। বাবা-মায়ের কাছে এ দুজনের অনাকাঙ্ক্ষিত সাক্ষাৎ ঘটেছে। সেখানে কাঁদছেন দুজন। ছবিটি তুলেছেন কোনো ফটোগ্রাফার।

এই ভাইরাল ছবির পেছনের আসল গল্পটা ঠিক এটা না। এ ছবিটি ২০০৭ সালে তুলেছিলেন কালপিত এস ভাচেচ। যদি এখানে দাদী আর নাতনীর সাক্ষাতই ঘটেছে। কিন্তু বৃদ্ধশ্রম সংক্রান্ত যে তথ্য ছড়িয়েছে তা অন্যরকম। স্কুল পোশাকে যে মেয়েটা রয়েছে তার নাম ভক্তি।

তিনি জানান, এ ছবিটি বৃদ্ধাশ্রমে রেখে আসা এক দাদীর সঙ্গে নাতনীর দেখা হওয়ার বিষয় নিয়ে ভাইরাল হয়েছে। কিন্তু বাস্তবতা হলো, তার দাদী দামইয়ান্তি সেখানে নিজের ইচ্ছাতেই ছিলেন।

দেখা হওয়ার পর আবেগাপ্লুত হয়ে দুজনই কেঁদেছেন। তিনি জানতেন যে তার দাদী নিজের ইচ্ছাতে বৃদ্ধাশ্রমে চলে গেছেন। কিন্তু কোনটাতে ছিলেন তা জানতেন না।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ আগস্ট ২০১৮, ৯:৪৫ অপরাহ্ণ ৯:৪৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ