আদনান সামি

যেভাবে ৩২১ থেকে ৮৫ কিলোগ্রাম!

২৪ বছরের মার্কিন ক্রিশ্চিনা ফিলিপস। এই বয়সে তার ওজন ছিল ৩২১ কিলোগ্রাম। যিনি আট ফুট দূরত্ব পর্যন্ত এক টানা হাঁটতে পারতেন না। ভেবেছিলেন হয়তো বাঁচবেন না। সব কাজের উৎসাহ শেষ হয়ে গিয়েছিল ওজন বাড়তে বাড়তে। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার।

ওই প্রতিবেদনে বলা হয়, এতকিছুর মধ্যেও থমকে যাননি তিনি, উঠে দাঁড়িয়েছেন নতুন উদ্যোমে। ওজন কমানোর জন্য তিনি প্রাণপণ চেষ্টা করে গেছেন। শেষ পর্যন্ত তিনি সফলও হয়েছেন। অস্ত্রোপচার, ডায়েট এবং শরীরচর্চার মাধ্যমে ২৪৪ কিলোগ্রাম ওজন কমিয়েছেন তিনি। ক্রিশ্চিনার ওজন এখন ৮৫ কিলোগ্রাম। ইনস্টাগ্রাম পেজে তার ফলোয়ারও বেড়েছে প্রচুর।

প্রতিবেদনে আরও বলা হয়, মানুষ চেষ্টা করলে কোন কিছুই অসম্ভব নয়, সেটাই প্রমাণ দিলেন ক্রিশ্চিনা ফিলিপস। কথায় আছে, একবার না পারিলে দেখ শতবার। তিনি প্রমাণ করে দিয়েছেন, আসলে মানুষের অসাধ্য বলতে কিছু নেই। আমরা পাকিস্তানি গায়ক আদনান সামির কথা সবাই জানি। তিনি ১১ মাসে ১৩০ কিলোগ্রাম ওজন কমিয়ে খবরের শিরোনামে এসেছিলেন। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানীর ছোট ছেলে অনন্ত ১৮ মাসে প্রায় ১০৮ কিলোগ্রাম ওজন কমিয়েছিলেন। সংবাদের শিরোনামে এসেছিলেন তিনিও।

শেয়ার করুন: