প্রবাস

এক দশক আগেই পৃথ্বীর ভবিষ্যৎ দেখেছিলেন শচীন

দেশের অন্যতম সেরা উঠতি প্রতিভাকে নিয়ে এক দশক আগেই ভবিষ্যতবাণী করেছিলেন শচীন। তার অনুমান যে ভুল ছিল না তা প্রমাণ করে দিয়েছেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার পৃথ্বী। ইংল্যান্ডের মাটিতে শেষ দুই টেস্টের দলে ডাক পেয়েছেন পৃথ্বী। এই প্রথম সিনিয়র দলে ডাক পেলেন মহারাষ্ট্রের এই ক্রিকেটার।

এর আগে দেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন তিনি। পৃথ্বীর ক্যাপ্টেন্সিতে বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে ভারত। বর্তমান সময়ে ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ডের মাটিতে খেলেছেন পৃথ্বী। ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিকতা দেখিয়েছেন এই ক্রিকেটার।

বৃহস্পতিবার ১০০এমবি নামে একটি সোশ্যাল প্ল্যাটফর্মের মাধ্যমে ফ্যানেদের মুখোমুখি হন শচীন। সেখানেই পৃথ্বীর প্রসঙ্গ ওঠে। সেই আলোচনাতেই শচীন বলেন, এক দশক আগে এক বন্ধু পৃথ্বীকে আমার নজরে এনেছিলেন। প্রথম ঝলকে নেটে ওকে ব্যাট করতে দেখে মনে হয়েছিল পৃথ্বী কমপ্লিট ক্রিকেটার, লম্বা রেসের ঘোড়া।

সঙ্গে মাস্টার ব্লাস্টার আরো বলেন, বন্ধু আমার অনুরোধ করেছিল পৃথ্বীকে আমি যেন গাইড করি। ১০ বছর আগে সেই প্রথম পৃথ্বীর সঙ্গে পরিচয়। ওর সঙ্গে বেশ কয়েক ঘণ্টা সময় কাটিয়েছিলাম। ব্যাটিং টেকনিক নিয়েও কিছু টিপস দিয়েছিলাম। ওর ব্যাটিং গ্রিপ, স্টান্স পরিবর্তন করতে মানা করেছিলাম।

শচীনের সেদিনের সেই ভবিষ্যতবাণী আজ অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন পৃথ্বী। রুটেদের বিরুদ্ধে চলতি সিরিজেই পৃথ্বীর অভিষেক হয় কিনা সেটাই এখন দেখার।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ ম্যাচে পৃথ্বীর ঝুলিতে রয়েছে ১৪১৮ রান। নামের পাশে রয়েছে সাতটি সেঞ্চুরি, ৫টি অর্ধশতরান। সর্বোচ্চ ১৮৮ রান এসেছে চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ আগস্ট ২০১৮, ৩:২৬ অপরাহ্ণ ৩:২৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ