এবার ব্যবসায়ীকে চাপা দিয়ে পালালো শ্যামলী পরিবহনের বাস

এবার সিলেট-ঢাকা মহাসড়কে শ্যামলী পরিবহনের বাসচাপায় কামরুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় বাসটি ভাঙচুর করে প্রায় তিন ঘণ্টা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা।

আজ মঙ্গলবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কামরুল ইসলাম লালাবাজারের ল্যান্ডমার্ক শপিং সেন্টারের নিচ তলার শেফা ফার্মেসির ব্যবস্থাপক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কামরুল ইসলাম বেলা সাড়ে ১১টার দিকে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় শ্যামলী পরিবহনের একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই কামরুলের মৃত্যু হয়।

বাসচাপার এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা সিলেট- ঢাকা মহাসড়ক দুপুর আড়াইটা পর্যন্ত অবরোধ করে যান চলাচল বন্ধ রাখেন। এতে মহাসড়কের উভয় পাশে হাজার হাজার গাড়ি আটকা পড়ে।

এসময় ব্যবসায়ী ও স্থানীয় জনতা লালাবাজার এলাকায় তিনটি স্পিডব্রেকার স্থাপন, লালাবাজার সড়কে ট্রাফিক নিয়োগ ও ঘাতক বাসচালককে সন্ধ্যার মধ্যেই আটক করার দাবি জানান।

অবরোধের সময় ঘটনাস্থলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শামসুল ইসলাম, দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) নির্মল চক্রবর্তি, ওসি খায়রুল ফজলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ছুটে যান। তারা এসব দাবি পূরণের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, গতকাল সোমবার চট্টগ্রামে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে রেজাউল করিম রনি (৩২) নামে এক যুবককে বাস থেকে ধাক্কা মেরে ফেলে বুকের ওপর দিয়ে বাস চালিয়ে হত্যা করা হয়। এসময় অন্যানা যাত্রীদের চাপে বাধ্য হয়ে বাস থামিয়ে পালিয়ে যায় চালক ও হেলপার।

এর আগে গত ২২ জুলাই চট্টগ্রামের চান্দগাঁও থানার বদ্দরহাট এলাকায় শরীর ওপর দিয়ে ট্রাক উঠিয়ে আমানুল্লাহ নামে এক বেকারীকর্মীকে হত্যা করা হয়। তার অপরাধ ছিল শুধু ট্রাকটি ধাক্কা দেয়ার উপক্রম করায় তিনি এর প্রতিবাদ করেছিলেন। এতেই ক্ষিপ্ত হয়ে তার ওপর ট্রাক চাপিয়ে দেয় চালক।

তার এক দিন আগে ২১ জুলাই চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পথে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েলকে আহত অবস্থায় নদীতে ফেলে দেয়া হয়। পরে নদীতে থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সম্প্রতি ফেনীতে শ্যামলী পরিবহনের বাসচাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত হন। এছাড়াও কুমিল্লায় শ্যামলী পরিবহনের দুটি বাস পুকুরে পড়ে অন্তত ৩০জন যাত্রী আহত হন।

শেয়ার করুন: