অপরাধ

কলা সেদ্ধ করে জল প্রতিদিন ঘুমানোর আগে পান করুন

এটা কোনও পরিক্ষা নয় বা এটা Bear Grylls এর বলা কোনও টোটকাও নয়। আপনাদের ২টি কথা বলি। “If you are more paranoid than this and believe that it leads to a complex combination deadlier than Hemlock” তাহলে এই পোস্টটি আপনার জন্যে নয়। কলার মধ্যে অনেকরকম গুন আছে তা আমরা সবাই জানি। সেটা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। তবে যেসব জিনিস গুলো জানার সেগুলি হল… কলা এমন একটি ফল যা বারো মাসই বাজারে সহজলভ্য এবং এটি খুব অল্প দামেই বাজারে পাওয়া যায়।

প্রাত্যহিক জীবনে টেনশন বা চিন্তা এখন প্রীতিটি মানুষের নিত্য সঙ্গী। টেনশন করেনা এমন মানুষ আজকাল দেখতে পাওয়া যায় না এবং এই টেনশন আমাদের রাতের ঘুম কেড়ে নেয়। যার জন্যে আমরা বিভিন্ন রোগের শিকার হই। কোনও কোনও সময় তা বড় আঁকার ধারন করে। কলাতে প্রচুর পরিমানে ম্যাগনেশিয়াম আছে যা আমাদের ভালো ঘুমের জন্য সাহায্য করে এছাড়া দারচিনি আপনার ব্লাড সুগার লেভেল কে কন্ট্রোল এ রাখে তো এইবার এই ২টো জিনিসকে নিয়ে আপনি একটি রেসিপি বানাতে পারেন যা আপনাকে অনেক উপকার দেবে।

উপকরণ – একটি খোসা সমেত কলা ও অল্প দারচিনি… প্রথম ধাপ – কলার ২ ধার কেটে বাদ দিন. দ্বিতীয় ধাপ – একটি পাত্রে পরিষ্কার জল নিয়ে তাতে কলাটি রেখে ১০ মিনিট ফোটান। তৃতীয় ধাপ – জলে দারচিনি মেশান… অল্প চিনি দিতে পারেন স্বাদ এর জন্যে।

মিশ্রণটী নামিয়ে ঠাণ্ডা করুন: এবার এই মিশ্রণটি রাতে শোবার আগে পান করুন। এতে আপনার ঘুম আগের থেকেও আরো ভালো হবে এবং নিশ্চিন্ত ভাবে ঘুমোতে পারবেন। কিছুদিন পরে তফাত নিজেই বুঝতে পারবেন। নিজেকে আগের থেকে আর বেটার মনে হবে। সব কাজে ফুর্তি পাবেন। সুতরাং, এটি চেষ্টা করে দেখুন। প্রতিদিন রাতে এটি পান করুন ও সুস্থ জীবনযাপন করুন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৯ আগস্ট ২০১৮, ১২:৩৪ পূর্বাহ্ণ ১২:৩৪ পূর্বাহ্ণ

শেয়ার করুন
দ্বারা প্রকাশিত
নিউজ ডেস্ক

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ