প্রবাস

টিম ম্যানেজমেন্ট চেয়েছে একজনকে, পাঠানো হয়েছে দুজনকে!

কবজির চোটে তামিম ইকবাল বাংলাদেশ স্কোয়াড থেকে ছিটকে পড়ায় লিটন কুমার দাস-নাজমুল হোসেন শান্ত ওপেনিং জুটির দিকেই তাকিয়ে ছিল বাংলাদেশের কোটি সমর্থক। কিন্তু আফগানিস্তানের পর ভারতের বিপক্ষেও ব্যর্থ এই জুটি। দুই ম্যাচেই উদ্বোধনী জুটিতে বাংলাদেশ পেয়েছে মাত্র ১৫ রান!

উদ্বোধনী জুটির টানা ব্যর্থতায় এশিয়া কাপের ১৪তম আসরে দুর্দান্ত শুরুর পরও মাশরাফি বাহিনী এখন ব্যাকফুটে। তাই তো তড়িঘড়ি করেই দুই ওপেনার সৌম্য সরকার ও ইমরুল কায়েসকে দলে অন্তর্ভুক্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অবশ্য টিম ম্যানেজমেন্টের চাওয়া ছিল একজন ওপেনার। কিন্তু বিসিবি পাঠিয়ে দিয়েছে সৌম্য-ইমরুল দুজনকেই। আর এর কারণ, ঝুঁকি এড়ানো। সৌম্য-ইমরুলকে হঠাৎ ডাকার কারণ ব্যাখ্যা করেতে গিয়ে এমনটাই জানান দুবাইয়ে দলের সঙ্গে থাকা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

এ নিয়ে আকরাম খানের ভাষ্য, ‘তামিম ইনজুরিতে পড়ার কারণে ওপেনিংয়ে নড়বড়ে অবস্থা। দুটি ম্যাচে ওপেনিং ভালো পারফরম্যান্স পায়নি। টিম ম্যানেজমেন্ট একজন ওপেনারের কথা বলেছে। আমরা ঝুঁকি না নিয়ে দুজন ওপেনারকে নিয়ে আসছি। টিম ম্যানেজমেন্ট এবং বোর্ডপ্রধানের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত।’

তবে কি ১৫ সদস্যর দলে এমন কোনো ব্যাকআপ খেলোয়াড় ছিল না, যার ওপর আস্থা রাখা যেত? এমন প্রশ্নের জবাবে আকরাম বলেন, ‘লিটন ছিল, শান্ত ছিল। ওরা দুইটা ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। কিন্তু ওখানে ওরা রান করতে পারেনি। সে ক্ষেত্রে স্বাভাবিকভাবেই আমাদের এমন পরিকল্পনা নিতে হয়েছে।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২২ সেপ্টেম্বর ২০১৮, ২:৪৩ অপরাহ্ণ ২:৪৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ