আবহাওয়া

নির্বাচনের চূড়ান্ত বৈঠকের তারিখ ঘোষণা, জেনে নিন...

একাদশ সংসদ নির্বাচনের চূড়ান্ত প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ১৫ অক্টোবর বৈঠকে বসবে। বৈঠকে নির্বাচনের প্রস্তুতির সার্বিক অগ্রগতি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, ১৫ অক্টোবর বেলা ১১টায় নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার নেতৃত্বে তার সভাকক্ষে কমিশনের ৩৬তম সভা অনুষ্ঠি হবে।

সভার আলোচ্য বিষয়ে হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচনের প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ ও হিজড়া জনগোষ্ঠীকে ভোটার তালিকায় আলাদা লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির লক্ষ্যে বিদ্যমান ভোটার তালিকা বিধিমালায় সংশ্লিষ্ট বিধি ও ফরমে সংশোধনের বিষয়টি রাখা হয়েছে।

গত ৩০ জুলাই নির্বাচন কমিশনের (ইসি) ৩২তম সভায় ভোটার তালিকায় হিজড়া জনগোষ্ঠীদের তৃতীয় লিঙ্গ হিসেবে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)।

বিদ্যমান ভোটার তালিকায় হিজড়া জনগোষ্ঠী পুরুষ আর নারী ভোটার হিসেবে অন্তর্ভুক্ত আছেন উল্লেখ করে ইসি সচিব বলেন, এই মুহূর্তে আমরা কোনো সিদ্ধান্ত গ্রহণ করব না এবং তাদেরকে আলাদাও করব না।

তবে কেউ যদি আলাদাভাবে আবেদন করেন, তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠী হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। আগামী বছর যখন ভোটার তালিকা হালনাগাদ করা হবে, তখন আমরা হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করব।।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ অক্টোবর ২০১৮, ৮:২০ অপরাহ্ণ ৮:২০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ