প্রবাস

নেপালকে কাঁদিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের জমকালো ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে শিরোপার উল্লাসে মেতেছে বাংলাদেশের মেয়েরা। দলের পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেছেন ডিফেন্ডার মাসুরা পারভিন।

রবিবার (৭ অক্টোবর) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। শেষ বাঁশি বাজার পর জানা গেলো পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

সম্প্রতি ভুটানের এই মাঠেই সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে দেশে ফিরতে হয়েছিল মনিকা চাকমা, মারিয়া মান্দাদের। এবার সেই ভুটান থেকেই শিরোপা নিয়ে দেশে ফিরবে মেয়েরা।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শুরু থেকে নেপালের রক্ষণভাগের ওপর চড়াও হয় মৌসুমী-কৃষ্ণা-স্বপ্নারা। তবে একের পর এক আক্রমণেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। অনেকটা বিরক্তি নিয়েই গোলশূন্য প্রথমার্ধ শেষ হয়।

তবে আত্মবিশ্বাসটা ছিল হাতের মুঠোয়। তাই শুধু কৌশলটা একটু বদলে নিতে হয়েছে। সাফল্যও তাতে ধরা দিয়েছে খুব দ্রুতই। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ম্যাচের ৪৯ মিনিটে দারুণ এক গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন মাসুরা পারভীন।

এর পর ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল আরও বেশ কয়েকবার। কিন্তু তা হয়নি। নেপালও সমতায় ফিরতে পারতো সুযোগ হাতছাড়া না হলে।

এবার সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শুরুটা হয়েছিল উড়ন্ত। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে, পরের ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে লাল-সবুজের মেয়েরা। সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে ফাইনালটাও এবার রাঙিয়ে রাখলো বাংলার বাঘিনীরা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ অক্টোবর ২০১৮, ৯:৪০ অপরাহ্ণ ৯:৪০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ