প্রবাস

ক্রিকেটে ‘বাজি’ বৈধ করা উচিত : প্রীতি জিনতা

টি-টোয়েন্টির সংস্করণ আসার পর থেকেই অর্থের মোহ বেড়েছে। ক্রিকেট বাণিজ্যে পরিণত হওয়ার পর থেকেই বাজিকরদের কারণে ভদ্র লোকের খেলা ক্রিকেটে নেতিবাচক প্রভাব পড়ছে। লাগামহীন হয়ে যাচ্ছে ক্রিকেট বেটিং তথা ‘বাজি ধরা।’

আর এই বেটিংকে যেহেতু কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না সেহেতু আইন কর তা বৈধ করে দেয়া উচিত। এমনটিই মনে করছেন, আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের ফ্রাঞ্চাইজি মালিক প্রীতি জিনতা।

সম্প্রতি ভারতীয় এক সংবাদমাধ্যমে প্রীতি বলেছেন, ‘অনেকেই এখন ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত। যেহেতু কোনো ভাবেই ম্যাচ গড়াপেটা বন্ধ করা যাচ্ছে না। সেহেতু আইন করে বেটিং বৈধ করে দেয়া উচিত। এতে করে সরকারের কোষাগারে অনেক টাকা জমা পড়বে।’

সম্প্রতি বলিউডের জনপ্রিয় সুপারস্টার, সালমান খানের ভাই আরবাজ খান নিজে স্বীকার করেছেন আইপিএলে জুয়া খেলে তিনি প্রায় তিন কোটি টাকা হারিয়েছেন।

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ের কারণে বেশকিছু ক্রিকেটার ধরা পড়েছিলেন। শুধু ক্রিকেটারই নয়, বেটিং কাণ্ডে ফ্র্যাঞ্চাইজিদেরও নির্বাসনে যেতে হয়েছে। এবার সেই বেটিংকেই আইনত বৈধতা দেয়ার ব্যাপারে মত দিয়েছেন প্রীতি জিনতা।

শুধু আইপিএলেই নয়, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। নিষিদ্ধ হয়েছেন কয়েকজন ফ্রাঞ্চাইজি মালিকও।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৮ অক্টোবর ২০১৮, ৯:০৫ অপরাহ্ণ ৯:০৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ…

৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ
  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ