সুন্দর ডুপ্লেক্স বাড়ি বানাবেন বলে ভাবছেন?? জেনে নিন এ সম্পর্কিত কিছু গুরুত্বপুর্ন বিষয়

১) ডুপ্লেক্স বাড়িতে সবসময় কমন স্পেস গুলো নিচ তলাতে থাকবে। যেমন ড্রইংরুম, ডাইনিং রুম, কিচেন, গেস্টবেড এবং স্টোর সহ অন্যান্য যাবতিয় কমন রুম গুলো থাকবে।

কখনোই রুম হিসেব করে ডুপ্লেক্স বাড়ি করবেন না। জায়গা হিসাবে করে করুন। জায়গার পরিমান এবং আপনার বাজেট নিয়ে ইঞ্জিনিয়ার এর সাথে আলাপ করুন তারাই আপনাকে রুম এর সুন্দর হিসাব করে দিতে পারবে।

২) দোতলাতে আপনার পারিবারের সমস্যদের ব্যাক্তিগত বেডরুমগুলো থাকবে। এবং পরিবারের সবাই প্রত্যেকের বেডরুম থেকে বের হয়ে একটু একত্রে সময় কাটানোর জন্য ছোট একটা লিভিং রুম থাকবে। বেডরুম গুলোর সাথে এটাচ বাথরুম এবং বারান্দা থাকাটা বাঞ্চনিয়।

৩) ডুপ্লেক্স এর ছাদটি সবুজ গাছগাছালি দিয়ে পুর্ন করে রাখুন। হয়ত ইনডোর গেমস এর জন্য এবং ব্যায়াম এর জন্য একটি রুম রাখতে পারেন।

৪) বাকি ছাদটুকুন রাখুন আপনার এবং আপনার বাচ্চাদের জন্য একটি অসাধারন গ্রিন এরিয়ার জন্য। বৃস্টি উপভোগ করার জন্য বা শীতের বিকালের মিস্টি রোদে বসে আড্ডা দেয়ার জন্য স্থানটি ডিজাইন করুন।

৪) বাড়ির সামনে অল্প একটু স্থান নিন একটি বাগান করুন। সেখালে ফুলের গাছ লাগাতে পারে অথবা একটি ছোট সুইমিং পুল করতে পারেন। আমাদের দেশের অনেকেরই একটি ভুল ধারনা থাকেে যে সুইমিং পুল নির্মান অনেক খরুচে। কিন্তু আসলে এটি পুরোপুরি ডিজাইন এর নির্ভর করে। আর কিছুই না।

৫) কখনোই কন্ট্রাক্টর বা মিস্ত্রি দিয়ে ডিজাইন করাবেন না। আপনার লক্ষাধিক টাকা দিয়ে খরচের বাড়ির পুরো টাকাটাই নস্ট হয়ে যাবে যদি সুন্দর একটি ডিজাইন করানো না হয়। মিস্ত্রি আপনাকে ইটবালু সিমেন্ট দিয়ে কিছু পিলার খারা করে দেয়াল তুলে দিতে পারবে কিন্তু ভালো কিছু করে দিতে পারবে না।

তাই

ডুপ্লেক্স বাড়ি নির্মান করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের রায়েছে একঝাক নবীন এবং মেধাবি আর্কিটেক্ট এবং ইঞ্জিনিয়ার। আমরা আপনাকে একটি অসাধারন সুন্দর ডুপ্লেক্স বাড়ি করে দেবো আপনার মনের মতন করে।

বিস্তারিত জানার জন্য কল করুন
০১৮১৪-৯৯২৬১৭

শেয়ার করুন: