চাকরি

‘মনোনয়ন চূড়ান্ত করেছেন ভাইয়া’

বিএনপি’র মনোনয়ন বোর্ডের সভা শুরু হবে আগামীকাল রোববার থেকে। কিন্তু দলটির কারোরই এই মনোনয়ন বোর্ডের সভায় আস্থা নেই। বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী একাধিক ব্যক্তি বলেছেন, সব সিদ্ধান্ত নেবেন ভাইয়া (তারেক জিয়া)।

ইতিমধ্যেই অধিকাংশ মনোনয়ন প্রত্যাশী ভাইয়ার সঙ্গে যোগাযোগ করেছেন। এদের মধ্যে কেউ কেউ লন্ডনে গিয়ে ব্যক্তিগতভাবে সাক্ষাৎকার দিয়েছেন এবং মনোনয়নের জন্য উপঢৌকন জমা দিয়েছেন। কেউ কেউ আবার টেলিফোনে যোগাযোগ করেও মনোনয়ন প্রার্থনা করেছেন। এ কারণেই, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে যে মনোনয়ন বোর্ড তার ওপর আস্থা নেই অধিকাংশ মনোনয়ন প্রত্যাশীর। তারা বলছেন, এই মনোনয়ন বোর্ড কেবলমাত্র আইওয়াশ।

বিএনপি’র একজন মনোনয়ন প্রত্যাশী বলেন, ‘আমি তিন মাস আগে লন্ডনে গিয়েছিলাম। সেখানে ভাইয়ার সঙ্গে দেখা করেছি। তিনি আমাকে নির্বাচনের জন্য মাঠে থাকার নির্দেশ দিয়েছেন। এরপর থেকে এলাকায় কাজ করছি।’ ঠিক এভাবেই বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সিনিয়র নেতারাও লন্ডনে গিয়ে ভাইয়ার সঙ্গে দেখা করেছেন। যুবদলের সাবেক নেতা ও বর্তমানে বিএনপি’র অন্যতম মনোনয়ন প্রত্যাশী যুবদলের সাবেক সভাপতি বরকত উল্লাহ বুলু গত জুনে লন্ডনে তারেক জিয়ার সঙ্গে দেখা করেন।

সেখানে তাকে মনোনয়নের আশ্বাস দেওয়া হয়। বরকত উল্লাহ বুলুর মতো এমন অনেক নেতাই রয়েছেন যারা লন্ডনে গিয়ে তারেক জিয়ার আশ্বাস পেয়েই নির্বাচনের মাঠে নেমেছেন। এখন মনোনয়ন বোর্ডের যে নাটক হচ্ছে তাতে আগ্রহ নেই তাদের। বরং যারা লন্ডনে যোগাযোগ করতে পারেননি তাঁরাই এতে উৎসাহী। বিএনপি’র একজন নেতা বলেছেন, ‘মনোনয়নের ব্যাপারটি চূড়ান্ত করেছেন ভাইয়া। কাজেই কাউকে মনোনয়ন দেওয়ার ক্ষমতা এই বোর্ডের নেই।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৭ নভেম্বর ২০১৮, ৫:৪৮ অপরাহ্ণ ৫:৪৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • আইন-আদালত
  • জাতীয়

আন্তর্জাতিক ট্রাইবুনালে শেখ হাসিনা সহ ২৩ বিরুদ্ধে মামলা

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী…

৫ সেপ্টেম্বর ২০২৪, ৫:০৬ অপরাহ্ণ
  • আইন-আদালত
  • জাতীয়

অন্তর্বর্তীকালীন সরকারের ১ মাসে গ্রেফতার হলেন যারা

ছাত্র-জনতার নজিরবিহীন আন্দোলনের মুখে চলতি বছরের ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। চারবারের প্রধানমন্ত্রী…

৫ সেপ্টেম্বর ২০২৪, ৫:০৩ অপরাহ্ণ
  • জাতীয়

ভারতে হাসিনাকে চুপ থাকতে বললেন ড. ইউনূস

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চুপ থাকার পরামর্শ দিলেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.ইউনুস। ভারতীয় সংবাদ…

৫ সেপ্টেম্বর ২০২৪, ৩:০৮ অপরাহ্ণ