ক্যাটেগরীজ: টেক

বিডিঅ্যাপস কানেক্ট: বিডিঅ্যাপস টপ ডেভেলপারস মিটআপ অনুষ্ঠিত

সম্প্রতি রবি আজিয়াটা লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস কানেক্ট: এঙ্গেজ এন্ড ইনোভেট - টপ ডেভেলপারস মিট এন্ড গ্রিট নামক একটি জমকালো আয়োজন। আয়োজনটিতে সারাদেশ থেকে অংশ নেয় বিডিঅ্যাপস এর ২০২৪ সালের সেরা ডেভেলপাররা, যেখানে নেটওয়ার্কিং, প্রশিক্ষণের সাথে আরও অনুষ্ঠিত হয় মোবাইল অ্যাপ আইডিয়া প্রতিযোগিতা।

দিনব্যাপী এই আয়োজনটিতে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার, শিহাব আহমেদ, জেনারেল ম্যানেজার - ডিজিটাল ভ্যাস এন্ড নিউ বিজনেস, শফিক শামসুর রাজ্জাক, ম্যানেজার, ফাতেমা নাশরাহ, বিডিঅ্যাপসের বিজনেস এন্ড এনগেজমেন্ট লিড, মুহাম্মাদ আলতামিশ নাবিল, এবং বিডিঅ্যাপস অ্যাডমিন টিমের অন্যান্য সদস্যবৃন্দ। আয়োজনটিতে অনুপ্রেরণাদায়ী বক্তব্যের মাধ্যমে এতে নতুন মাত্রা যোগ করেন কনটেন্ট ক্রিয়েটর, ডিজিটাল ড্রপআউটস -এর প্রতিষ্ঠাতা রাফায়াত রাকিব। ডিজিটাল সেক্টরে ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা হিসেবে তার যাত্রার গল্প ডেভেলপারদের মধ্যে নতুন উদ্যম ও সম্ভাবনা উন্মোচন করে।

আয়োজনটির প্রধান আকর্ষণ ছিল দল-ভিত্তিক কিছু মজার খেলা এবং অ্যাপ আইডিয়া প্রতিযোগিতা। শীর্ষস্থানীয় ডেভেলপাররা বিভিন্ন দলে ভাগ হয়ে অংশ নেয় অ্যাপ আইডিয়া জেনারেশন কম্পিটিশন-এ, যেখানে তারা প্রদর্শন করে শিক্ষা, আইসিটি, রেলওয়ে, অর্থনীতি, ফিশারিজ নিয়ে উদ্ভাবনী সব অ্যাপ আইডিয়া। অনুষ্ঠান শেষে সেরা আইডিয়ার পাশাপাশি দিনের সেরা পারর্ফর্মার পুরষ্কার জিতে নেয়।

অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে রবি’র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ-এর বক্তব্যের মাধ্যমে, যেখানে তিনি ডেভেলপারদের উদ্ভাবনী চিন্তাধারা এবং বিডিঅ্যাপস-কে একটি সাফল্যমন্ডিত প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তোলার জন্য ডেভলপারদের অবদানের প্রশংসা করেন। এছাড়াও রবি’র জেনারেল ম্যানেজার শফিক শামসুর রাজ্জাক তাঁর বক্তব্যে উল্লেখ করেন, “আমাদের কমিউনিটির শক্তি হলো জ্ঞানের সমন্বয় এবং প্রতিনিয়ত নতুন কিছু শেখার আগ্রহ। এই শক্তিকে কাজে লাগিয়ে আমরা একসাথে একটি ভবিষ্যৎ-প্রস্তুত সুন্দর বাংলাদেশ গড়তে পারব।

উল্লেখ্য বিডিঅ্যাপস প্লাটফর্মে বর্তমানে ৫০ হাজারের বেশি ডেভেলপারের পাশাপাশি এক লক্ষের বেশি অ্যাপ রয়েছে। যার মধ্যে ২০ শতাংশই নারী ডেভেলপার।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১:০৮ অপরাহ্ণ ১:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • অর্থনীতি

আগস্টে কমল মূল্যস্ফীতি

চলতি বছরের গত আগস্ট মাসে ১ দশমিক ১৭ শতাংশ কমে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ১০ দশমিক…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:১৫ অপরাহ্ণ
  • জাতীয়

জুলাই বিপ্লবে শহীদদের স্বপ্ন পূরণ করা হবে: ড. ইউনূস

জুলাই বিপ্লবে সকল শহীদে স্বপ্ন পূরণ করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড.…

৮ সেপ্টেম্বর ২০২৪, ৪:০৭ অপরাহ্ণ
  • জাতীয়

নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে নতুন পররাষ্ট্রসচিব করা হয়েছে। তিনি সাবেক পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত…

৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ অপরাহ্ণ