মেসি

দুর্ভাগ্য কাটাতে পায়ে তাবিজ বেঁধে খেলেছেন মেসি!

বিশ্বকাপে সাড়ে ছয়শো মিনিট গোল নেই তার পায়ে। মেসির এমন বাজে পারফরম্যান্স এর আগে দেখেনি বিশ্ব। রাশিয়া বিশ্বকাপে প্রথম দু ম্যাচে গোল তো পাননি সঙ্গে মিস করেছেন পেনাল্টিও। দলকে ফেলেছিলেন খাদের কিনারায়।

সেখান থেকেই আবার টেন তুললেন মেসি। নাইজেরিয়ার বিপক্ষে স্বরূপে ফিরলেন মেসি। গোল করলেন। খেললেন নিজের স্বভাবসুলভ খেলা। কিন্তু এলএম টেনের এমন ভালো খেলার পেছনের রহস্যটা একটু চমকই দিতে পারে সবাইকে। পায়ে তাবিজ বেঁধে নাইজেরিয়ার বিপক্ষে খেলেছেন মেসি!

ব্যাপারটা একটু আশ্চর্য হওয়ার মতই। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের পর আর্জেন্টিনার দুর্ভাগ্য যখন চরমে তখনই মেসিদের সংস্পর্শে আসেন আর্জেন্টিনার তেলেফে টিভির উপস্থাপক রামা পানতোরোত্তো।

সে সময় মেসিকে একটা ‘আমুলেত’ দেন পানতোরোত্তো। যেটা তার মা মারিয়া কসমিকা মেসিকে দিয়েছিল। এটা মূলত দুর্ভাগ্য দূর করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। অনেকে বিশ্বাস করে, এর জাদুকরী ক্ষমতাও রয়েছে।

নাইজেরিয়ার বিপক্ষে লাল রঙের সেই আমুলেত পায়ে বেঁধে মাঠে নামেন মেসি। মেসি অলৌকিক কিছুতে বিশ্বাসী না হলেও নাইজেরিয়ার বিপক্ষে তার সুদিন ফেরে সেই আমুলেতের কল্যাণেই। দলের হয়ে প্রথম গোলটি আসে তার পা থেকে।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উপস্থিত ছিলেন রামা পানতোরোত্তো। তখন মেসিকে আমুলেতের কথা জিজ্ঞেস করতেই তিনি সেটা মোজার ভেতর থেকে বের করে দেখান।

সঙ্গে সঙ্গে আনন্দে উল্লসিত হয়ে পড়েন রামা। আমুলেতের কল্যাণে মেসির সঙ্গে আর্জেন্টিনার ভাগ্যও ফিরেছে। বিশ্বকাপে এখন তারা কতদূর যায় সেটাই দেখার বিষয়।

শেয়ার করুন: