যে কারণে পাপনের পদত্যাগ চাইলেন সাবের চৌধুরী

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে অ্যান্টিগায় ইনিংস ও ২১৯ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সেই টেস্টের প্রথম ইনিংসে ৪৩ রানে অলআউট হয় টাইগাররা।

এমন অবস্থায় অ্যান্টিগাঁ টেস্টের বাজে পারফরম্যান্সের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান কমিটিকে দায়ী করছেন সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরী। আর এই কারণেই তিনি বিসিবির নিরবাহী কমিটির পদত্যাগ দাবী করেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে সাবের হোসেন এমন দাবি করেন।

নিজের ভ্যারিফাইড টুইটার অ্যাকাউন্টে করা টুইটে সাবের হোসেন চৌধুরি বলেন, ‘তিন দিনে ইনিংস এবং ২১৯ রানের ব্যবধানে হার। বিসিবির বোর্ড সদস্যদের পদত্যাগ করা উচিত।

যথেষ্ট হয়েছে। অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা উচিত। কেন এমন বাজে পারফরম্যান্স হলো। তার তদন্ত করা হোক। যদিও এসবের অংশ হওয়ার আর কোনো ইচ্ছে আমার নেই।’

এরপরেই সেই টুইটে একের পর এক মন্তব্য আসতে থাকে। সেখানে এক মন্তব্যকারীর প্রশ্নের উত্তরে তিনি এটাও পরিষ্কার করে দেন যে, তিনি কাদের পদত্যাগ চান। প্রশ্নের মন্তব্যে সাবের লিখেন, ‘হ্যাঁ, বিসিবি সভাপতি (নাজমুল হাসান পাপন) ও তার অঙ্গরঙ্গ বন্ধুদেরই এই দায়ী নিতে হবে এবং পদত্যাগ করতে হবে।‘

উল্লেখ্য, ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত বিসিবির সভাপতি ছিলেন সাবের হোসেন চৌধুরী। তার অধীনেই ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

শেয়ার করুন: