মৃত্যুর ২৪ বছর পর অক্ষত লাশ উদ্ধার!

বরগুনার পাথরঘাটায় বিষখালী নদীর ভাঙনে বের হয়ে আসা এক ব্যক্তির অক্ষত লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দাবি লাশটি ২৪ বছর আগে মারা যাওয়া স্থানীয় মোতাসসের আলীর। এ ঘটনায় জনমনে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গতকাল সোমবার উপজেলার কাকচিড়া ইউনিয়নের কালিবাড়ী গ্রামের বিষখালী নদীর তীরে এ ঘটনা ঘটে। জানা যায়, মৃতুকালে মোতাসসের আলীর বয়স হয়েছিল ৮২ বছর।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯৪ সালের প্রথম দিকে কাকচিড়া কালিবাড়ী গ্রামের খলিফা বাড়ির মোতাসসের আলীর মৃত্যু হয়েছে। তার একছেলে ও এক মেয়ে ছিল।

মোতাসসের আলী জীবিত থাকা অবস্থায়ই তার ছেলে মারা যায়। পরবর্তীতে তার মৃত্যুর পর স্ত্রী ও মেয়ে মারা যায়। মৃত মোতাসসের আলীর মেয়ের ঘরে এক নাতি আছেন এবং তিনি সৌদি প্রবাসী।

মোতাসসের আলী জীবনের প্রথম দিকে সাধারণ জীবনযাপন করতেন এবং ছারছীনা দরবার শরীফের অনুসারী ছিলেন। পরে বামনা উপজেলার চলাভাংগা দরবার শরীফের পীর মৃত মাওলানা আব্দুর রশিদের নৌকার মাঝি হিসেবে দায়িত্ব পালন করতেন।

বিষয়টি নিশ্চিত করে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু জানান, সোমবার স্থানীয় কিছু লোক নদীর তীরে ভাঙ্গা কবরস্থানে সাদা কাপড় দেখতে পেলে স্থানীয় লোকজনের সহাতায় কবর থেকে মোতাসসের আলীর লাশটি কবর থেকে উদ্ধার করে। পরে বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয় মোকসেদ আলী মোল্লা বাড়ি জামে মসজিদের পাশে নতুন কবরে দাফন করা হয়।

শেয়ার করুন: